ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

স্কুলমাঠে হাট, দখলমুক্ত করলেন ইউএনও

  বগুড়া প্রতিনিধি

প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৩৮  
আপডেট :
 ২৮ ফেব্রুয়ারি ২০২০, ২০:১৭

স্কুলমাঠে হাট, দখলমুক্ত করলেন ইউএনও

বগুড়ার শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী সেখের হস্তক্ষেপে দখলমুক্ত হয়েছে বিনোদপুর সরকারি পাথমিক বিদ্যালয় মাঠ। বিদ্যালয় মাঠে ঝুলানো হয়েছে দখলমুক্ত সাইনবোর্ড।

জানা যায়, দীর্ঘদিন ধরে বিনোদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে হাট লাগানো হয়। শুরুতে বিদ্যালয়ের মাঠে হাটের দিন ছাড়া অন্য কোন দিন রাখা হয়নি বিক্রয়ের জন্য নিয়ে আসা বাঁশ ও কাঠের চকিসহ আসবাবপত্র। কিন্তু কয়েক বছর ধরে বিদ্যালয় মাঠে সপ্তাহে ৬ দিন ২৪ ঘণ্টাই রাখা হয় বিক্রয়ের জন্য বাঁশ ও কাঠের চৌকিসহ আসবাবপত্র।

এ কারণে শিক্ষার্থীরা বিদ্যালয়ে এসে খেলাধুলা করতে পারে না। বিনোদন থেকে বঞ্চিত হয় এ প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। তাছাড়াও নানা ধরণের দুর্ঘটনার শিকার হয়ে আসছিল শিক্ষার্থীরা।

অভিযোগ আছে, ৩ বছর আগে এ মাঠে খেলতে গিয়ে এক স্কুলছাত্রের পায়ের ভেতরে বাশের আঁশ ঢুকে সে গুরুতর আহত হয়েছিল। এর আগে দায়িত্বে থাকা কোন কর্তৃপক্ষই বিষয়টিকে আমলে নেয়নি। সম্প্রতি স্কুল টিফিনের সময় খেলতে গিয়ে পঞ্চম শ্রেণির ছাত্রী সাদিয়া খাতুনের (১১) পা ভেঙে যায়।

এ ঘটনার পর বিভিন্ন গণমাধ্যমে 'বিনোদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে হাট শিক্ষার্থী গুরুতর আহত' শিরোনামে সংবাদ প্রকাশিত হওয়ার পর বিষয়টি শেরপুর উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলীর দৃষ্টিতে আসে। তিনি অতি দ্রুত বিদ্যালয় মাঠে হাট বন্ধ করে মাঠটি দখলমুক্ত রাখতে মাইকিং করার ব্যবস্থা করেন। বিদ্যালয় মাঠে ঝুলিয়ে দেন দখলমুক্ত সাইনবোর্ড।

উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী বলেন, বিদ্যালয় মাঠে হাট বসানো এটা অবৈধ কাজ। বিদ্যালয় মাঠে অবৈধ হাট উচ্ছেদ করে দখলমুক্ত করা হয়েছে। এর ফলে শিক্ষার্থীদের শিক্ষাগ্রহণ ও বিনোদনের নিরাপদ পরিবেশ বজায় থাকবে।

মুজিববর্ষের অনুপ্রেরণা হিসেবে এ উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের নিরাপদ পরিবেশ নিশ্চিতের পাশাপাশি সকল সমস্যা সমাধানের চেষ্টা চালিয়ে যাবেন বলেও জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত