ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

কলেজছাত্রী হত্যায় স্বামীর ফাঁসির দাবিতে মানববন্ধন

  জামালপুর প্রতিনিধি

প্রকাশ : ০৪ মার্চ ২০২০, ১৮:১১  
আপডেট :
 ০৪ মার্চ ২০২০, ১৮:২০

কলেজছাত্রী হত্যায় স্বামীর ফাঁসির দাবিতে মানববন্ধন

জামালপুরের আশেক মাহমুদ কলেজের ডিগ্রি ৩য় বর্ষের মানবিক শাখার মেধাবী ছাত্রী শামসুন্নাহারের আত্মস্বীকৃত হত্যাকারী স্বামী জামিলের ফাঁসির দাবিতে মানববন্ধন করেছেন শিক্ষক ও শিক্ষার্থীরা। বুধবার দুপুর ১২টায় কলেজ প্রাঙ্গণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

শামসুন্নাহারের স্বামীর ফাঁসির দাবিতে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য দেন কলেজের অধ্যক্ষ ড. মুজাহিদ বিল্লাহ ফারুকী, উপাধ্যক্ষ হারুণ-অর- রশিদ, শিক্ষক সংসদের সম্পাদক মো. আব্দুল হাই আলহাদী, কলেজ ছাত্রলীগের আহ্বায়ক খাবিরুল ইসলাম বাবু, যুগ্ম আহ্বায়ক তারিফ হোসেন বাবু প্রমুখ।

বক্তারা বলেন, ডিগ্রি ৩য় বর্ষের মানবিক শাখার মেধাবী ছাত্রী মোছা. শামসুন্নাহারের স্বামী মো. জামিল মিয়া (৩০) যৌতুকের জন্য তাকে প্রায়ই মারধর করতো। শামসুন্নাহার ছিলেন ৩ মাসের অন্তঃসত্ত্বা। গত ১ মার্চ রাতে তাকে নির্মমভাবে শ্বাসরোধ করে হত্যা করে তার স্বামী।

বক্তোরা আরো বলেন, হত্যার কথা স্বীকার করেছে জামিল। এসময় শামসুন্নাহারের স্বামীর ফাঁসির দাবি জানান তারা ।

নিহত শামসুন্নাহার (২১) জামালপুরের মেলান্দহের চরপলিশা মধ্যপাড়ার মো. আব্দুস সালামের কন্যা। তার স্বামী একই উপজেলার বাঘাডোবার মো. শাহজাহানের ছেলে। হত্যার ঘটনায় শামসুন্নাহারের ভাই মো. আব্দুল্লাহ বাদী হয়ে ঢাকার আশুলিয়া থানায় অভিযোগ দায়ের করেছেন।

তিনি জানান, প্রায় দুই বছর আগে পারিবারিকভাবে জামিলের সঙ্গে আমার বোন শামসুন্নাহারের বিয়ে হয়। বিয়ের সময় ৯০হাজার টাকার স্বর্ণালঙ্কার ও সন্তোষজনক আসবাবপত্র দেবার পরেও মোটর সাইকেলের জন্য বায়না ধরে জামিল। সে আরও ৫লাখ টাকা যৌতুক চায়। এত টাকা দেবার সামর্থ্য আমাদের নেই। এ নিয়ে জামিল আমার বোনকে প্রায়ই মারধর করতো।

তিনি আরো জানান, জামিল ঢাকার এক গার্মেন্টসে চাকরি করতো। প্রায় ২ মাস আগে সে আমার বোনকে নিয়ে ঢাকার আশুলিয়ার ঘোষবাগ এলাকার জাকির হোসেন বকুলের বাসায় ভাড়া থাকতো। ১ মার্চ রাতে এ নিয়ে দুজনের মধ্যে কলহ বাধে। ওই রাতেই জামিল বোনকে শ্বাসরোধ করে হত্যা করে।

তিনি জানান, বোনের মৃত্যু সংবাদ শোনে ঢাকায় যাই। আশুলিয়া থানার পুলিশ শামসুন্নাহারের লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করে। আমার বোনকে হত্যার সঙ্গে জামিল ছাড়াও অন্য কেউ জড়িত থাকতে পারে বলে আমার ধারণা। এ ঘটনায় আমি বাদী হয়ে আশুলিয়া থানায় অভিযোগ দায়ের করেছি।

  • সর্বশেষ
  • পঠিত