ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৭ মিনিট আগে
শিরোনাম

৪০তম বিসিএসের লিখিত পরীক্ষা কাল

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৭ মার্চ ২০২০, ১৭:৪৫

৪০তম বিসিএসের লিখিত পরীক্ষা কাল

৪০তম বিসিএসের পদসংশ্লিষ্ট বিষয়ের লিখিত পরীক্ষা আগামীকাল (রোববার) এবং পরের দিন ৯ মার্চ অনুষ্ঠিত হবে। সম্প্রতি পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছার উদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

এতে বলা হয়েছে, ৪০তম বিসিএসের পদসংশ্লিষ্ট বিষয়ের লিখিত পরীক্ষা আগামী ৮ ও ৯ মার্চ অনুষ্ঠিত হবে। পরীক্ষার হলে মোবাইল ফোন, ঘড়িসহ সব ধরনের ইলেকট্রনিক ডিভাইস, বই-পুস্তক, ক্যালকুলেটর, গহনা-অলংকার, ক্রেডিট কার্ড, ব্যাংক কার্ড, মানিব্যাগ এবং সব ধরনের ব্যাগ নিয়ে প্রবেশ নিষিদ্ধ থাকবে। যদি কেউ পরীক্ষার হলে এসব জিনিস নিয়ে প্রবেশ করে তাহলে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। তবে পরীক্ষার হলে সময় দেখার জন্য দেয়াল ঘড়ি রাখা থাকবে।

চলতি বছরের ৩ মে ৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় আবেদনকৃত ৪ লাখ ১২ হাজার ৫৩২ প্রার্থীর মধ্যে ৩ লাখ ২৭ হাজার পরীক্ষার্থী অংশগ্রহণ করে এবং মোট ২০ হাজার ২৭৭ জন প্রার্থী উত্তীর্ণ হয়।

৪০তম বিসিএসে ১ হাজার ৯০৩ জন ক্যাডার নিয়োগ দেয়া হবে। বিজ্ঞপ্তি অনুযায়ী প্রশাসনে ২০০, পুলিশে ৭২, পররাষ্ট্রে ২৫, করে ২৪, শুল্ক আবগারিতে ৩২ ও শিক্ষা ক্যাডারে প্রায় ৮০০ জন নিয়োগ দেওয়া হবে। তবে এ সংখ্যা আরও বাড়তে পারে।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত