ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

বরিশালে

জেলা জজ ও জেলা প্রশাসক হোম কোয়ারেন্টাইনে

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ১৮ মার্চ ২০২০, ২০:২০

জেলা জজ ও জেলা প্রশাসক হোম কোয়ারেন্টাইনে

বরিশালের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) প্রশান্ত কুমার দাস অফিসের কার্যক্রম থেকে বিরত রেখে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে। তিনি ভারত থেকে দেশে ফিলেছেন।

এদিকে আস্ট্রেলিয়া থেকে ট্রেনিং শেষে দেশে ফিরে স্বেচ্ছায় হোম কোয়ারেন্টাইনে রয়েছেন বরিশালের জেলা ও দায়রা জজ রফিকুল ইসলাম। এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান।

জেলা ও দায়রা জজ আদালত সূত্র জানায়, বরিশালের জেলা ও দায়রা জজসহ সারা দেশের ৩০জন বিচারক গত ২৯ ফেব্রুয়ারি ট্রেনিংয়ে অস্ট্রেলিয়ার সিডনী যান। ট্রেনিং শেষে গত ১৫ মার্চ রাতে জেলা ও দায়রা জজ রফিকুল ইসলামসহ অপর বিচারকরা দেশে ফিরে আসেন। বরিশালে ফিরে বুধবার সকাল ১০টায় এজলাসে ওঠেন বরিশালের জেলা জজ রফিকুল ইসলাম ঘণ্টাখানেক বিচারকার্য সম্পাদনের পর শরীর ভালো লাগছে না বলে এজলাস থেকে নেমে যান।

এ সময় আগামী ১৪দিন তিনি হোম কোয়ারেন্টাইনে থাকবেন এবং এই সময়ে প্রথম অতিরিক্ত জেলা জজ তার (জেলা জজ) আদালতের কার্যক্রম পরিচালনা করবেন বলে ঘোষনা করেন। পরক্ষনেই তিনি গাড়িযোগে তার সরকারি বাসায় চলে যান।

জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর একেএম জাহাঙ্গীর এই তথ্য নিশ্চিত করে বলেন, সারা দেশের ৩০জন বিচারক একযোগে হোম কোয়ারেন্টাইনে যাওয়ায় বিচারাঙ্গনে শূন্যতার সৃস্টি হবে এবং এতে বিচার প্রার্থীদের ভোগান্তিতে পড়তে হবে।

জেলা জজের অস্ট্রেলিয়া থেকে ফিরে আসার খবর পেয়ে বরিশালের সিভিল সার্জন ডা. মনোয়ার হোসেন তার সাথে যোগাযোগের চেস্টা করেন। তাৎক্ষনিক তিনি মোবাইলে জেলা জজকে কয়েকবার রিং দিলেও তিনি (জেলা জজ) ফোন ধরেননি। জেলা জজের দেশে ফেরার খবর সরকারিভাবে জানানো হয়নি বলে জানিয়েছেন সিভিল সার্জন। তবে তার সঙ্গে যোগাযোগের চেস্টা চলছে বলেও জানান সিভিল সার্জন।

এদিকে ভারত থেকে ২দিন আগে দেশে ফেরা বরিশালের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) প্রশান্ত কুমার দাসও হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান জানান, ভারত থেকে ২দিন আগে দেশে ফেরা অতিরিক্ত জেলা প্রশাসক প্রশান্ত কুমার দাসকে অফিসের কাজ থেকে বিরত থেকে ১৪দিন হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে। তিনি তার বাসায় হোম কোয়ারেন্টাইনে রয়েছেন।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত