ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

৮ দিনের মধ্যে করোনা হাসপাতাল বানাচ্ছে আকিজ গ্রুপ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৮ মার্চ ২০২০, ১২:২২

৮ দিনের মধ্যে করোনা হাসপাতাল বানাচ্ছে আকিজ গ্রুপ

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য চীনের উহানের মতো রাজধানীর তেজগাঁওয়ে দুই বিঘা জমির ওপর বড় আকারের একটি হাসপাতাল নির্মাণের ঘোষণা দিয়েছে শিল্প গ্রুপ আকিজ।

আকিজ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শেখ বশির উদ্দিন জানিয়েছেন, তেজগাঁওয়ে শান্তা টাওয়ারের পাশে মোটরসাইকেল ব্র্যান্ড টিভিএসের কারখানার পাশে আকিজের একটি খালি জমিতে অস্থায়ী হাসপাতালটি নির্মিত হবে।

তিনি বলেন, আগামী ৭/৮ দিনের মধ্যেই হাসপাতাল প্রস্তুত করার লক্ষ্যে আমাদের কাজ শুরু হয়েছে। ইঞ্জিনিয়ার টিম ও আর্কিটেকরা কাজ শুরু করেছেন। হাসপাতালে আইসিইউসহ করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসার প্রয়োজনীয় ব্যবস্থা থাকবে। এটি আকিজ গ্রুপের চ্যারিটি কাজের অংশ। চিকিৎসা দেওয়া হবে বিনামূল্যে।

জানা গেছে, হাসপাতাল নির্মাণ শেষ হলেই পরবর্তী এক সপ্তাহের মধ্যে চিকিৎসা সরঞ্জাম বসানো হবে। এরপর বিনামূল্যে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা দেয়া হবে। এছাড়া হাসপাতালে আইসিইউ-সহ করোনা রোগের চিকিৎসায় যা যা প্রয়োজন সব থাকবে। আকিজের আদদ্বীন হাসপাতালের অবকাঠামো ও প্রযুক্তি এখানে কাজে লাগানো হবে।

এদিকে করোনা মোকাবিলায় চীনের উহান শহরে দ্রুত চিকিৎসার জন্য মাত্র ৬ দিনে এক হাজার শয্যা বিশিষ্ট হাসপাতাল নির্মাণ করে বিশ্বে আলোড়ন সৃষ্টি করেছিল চীন।

প্রসঙ্গত, বাংলাদেশে করোনায় এখন পর্যন্ত ৫ জনের মৃত্যু ও ৪৮ জন আক্রান্ত হয়েছেন। এছাড়া আজ শনিবার নতুন করে কেউ আক্রান্ত হয়েনি।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত