ঢাকা, রোববার, ০৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭ আপডেট : ৩ মিনিট আগে English

প্রকাশ : ৩০ মার্চ ২০২০, ১৬:৩৩

প্রিন্ট

মাস্ক-গ্লাভস নেই, লাঠি হাতে রাস্তায় মেয়র

মাস্ক-গ্লাভস নেই, লাঠি হাতে রাস্তায় মেয়র

Evaly

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রাণঘাতী করোনাভাইরাস নিয়ে সরকারের দেয়া নির্দেশনা না মেনে সড়কে লাঠি হাতে জনগণকে সচেতন করছেন দর্শনা পৌর মেয়র মতিয়ার রহমান। মুখে নেই মাস্ক, হাতে নেই গ্লাবস, অথচ সড়কে সড়কে তাকে লাঠি হাতে দেখা যায়। আশপাশ থেকে কাছের মানুষরা দিচ্ছেন মেয়রের জয়ধ্বনি।

চুয়াডাঙ্গা জেলার দর্শনা পৌরসভার মেয়র মতিয়ার রহমান লাঠি হাতে নিয়ে সন্ধা থেকে শুরু করেন করোনা সচেতনামূলক প্রচারণা। সড়কে চলাচলরত মানুষ দেখলেই লাঠি হাতে মারতে যান তিনি। করোনা মোকাবেলায় মানুষকে সচেতন করতে মাস্ক পড়তে হবে এমন উপদেশ দিচ্ছেন পৌরমেয়র মতিয়ার।

তবে মানুষ করোনা সচেতনতা করতে গিয়ে নিজেই মুখে পরেননি মাস্ক। মেয়রের হাতেও ছিল না গ্লাবস। তাছাড়া করোনা সচেতনা নিয়ে মানুষের মধ্যে বাস্তবিক অর্থে যেমনভাবে প্রচারণা প্রয়োজন, তার কোন কিছুই করেননি তিনি। এমনটাই দেখা যায় সরেজমিনে। এদিকে করোনার সচেনতায় মাস্ক ছাড়া লাঠি হাতে নিয়ে দাড়িয়ে থাকা এমন ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হবার পর সমালোচনার মুখে পড়েছেন পৌর মেয়র মতিয়ার রহমান।

সুশীল সমাজের অনেকই বলছেন, মেয়র লাঠি নিয়ে রাস্তায় যেভাবে মানুষকে তাড়িয়ে বেড়াচ্ছেন তাতে মানুষের মধ্যে সচেতনতা ঘটবে না, বরং এর বিপরীত ফলাফল ঘটবে।

এ বিষয়ে পৌর মেয়র মতিয়ার রহমান জানান, মাস্ক সবসময় পড়েন তিনি। লাঠি হাতে নিয়ে সচেতনতার বিষয়ে তিনি বলেন, রাত্রী বেলা বিনা প্রয়োজনে ঘুরে বেড়ানো ও বাইরে আড্ডা দেওয়া বন্ধ করে মানুষকে ঘরে ফেরাতেই ভয় দেখাতে এমনটা করেছেন তিনি।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত