ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

হোম কোয়ারেন্টাইন শেষে ৫০২ জনকে ছাড়পত্র

  সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ০৪ এপ্রিল ২০২০, ২১:০১

হোম কোয়ারেন্টাইন শেষে ৫০২ জনকে ছাড়পত্র

সিরাজগঞ্জে নতুন করে কেউ হোম কোয়ারেন্টাইনের আওতায় না এলেও গত ২৪ ঘণ্টায় ছাড়পত্র পেয়েছেন ১৫ জন প্রবাসী। শনিবার বিকেলে সিরাজগঞ্জের সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যান কর্মকর্তা হুমায়ুন কবির এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বিগত ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন শেষে করোনাভাইরাসের কোনো লক্ষণ না থাকায় জেলায় মোট ৫৮৯ জনের মধ্যে পর্যায়ক্রমে ছাড়পত্র পেয়েছেন ৫০২ জন।

তিনি আরো জানান, জেলায় এ যাবত ৫৮৯ জন বিদেশফেরত প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। গত ২৪ ঘণ্টায় ১৫ জনসহ পর্যায়ক্রমে ৫০২ জনকে ছাড়পত্র দেওয়া হলো। বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছেন ৮৭ জন।

সিরাজগঞ্জের সিভিল সার্জন ডা. মো. জাহিদুল ইসলাম বলেন, গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে কেউ হোম কোয়ারেন্টাইনের আওতায় আসেনি। তবে পর্যায়ক্রমে বেশিরভাগ প্রবাসীই কোয়ারেন্টাইনমুক্ত হচ্ছেন। ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে পর্যবেক্ষণে থাকার পর করোনার কোনো লক্ষণ না থাকায় তাদের ছাড়পত্র দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, ইতোমধ্যে করোনা সন্দেহে দু’জন রোগীর নমুনা সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়েছিল। তাদের নমুনা পরীক্ষার প্রতিবেদন নেগেটিভ এসেছে। আরও কয়েকজনের নমুনা পাঠানো হয়েছে। আর দু’এক দিনের মধ্যে তাদের প্রতিবেদনও চলে আসবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত