ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

করোনার উপসর্গ নিয়ে মৃত্যু, দাফনে এগিয়ে আসলো পুলিশ

  গাইবান্ধা প্রতিনিধি

প্রকাশ : ০৬ এপ্রিল ২০২০, ১৪:৫০  
আপডেট :
 ০৬ এপ্রিল ২০২০, ১৪:৫৭

করোনার উপসর্গ নিয়ে মৃত্যু, দাফনে এগিয়ে আসলো পুলিশ
প্রতীকী ছবি

নারায়ণগঞ্জ থেকে গাইবান্ধা সদর উপজেলার কামারজানীতে গিয়ে করোনার উপসর্গ নিয়ে আব্দুর রাজ্জাক নামের ব্যক্তির মৃত্যু হয়েছে।এলাকাবাসীর ধারনা সে করোনা আক্রান্ত হয়ে মারা গেছে। সেই ভয়ে এলাকার লোকজনও তার লাশ দাফন করেতে আসেনি।

করোনা পরিক্ষা করতে মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল পাঠানো হয়েছে। পরে পুলিশের উপস্থিতিতে দাফন সম্পন্ন করা হয়েছে।

রোববার (৫ এপ্রিল) রাত ১২টায় মৃত ব্যক্তির নমুনা সংগ্রহের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. এ বি এম আবু হানিফ।

নিহত ব্যক্তি গাইবান্ধা সদর উপজেলার কামারজানি বন্দর এলাকার ফজলু মিয়ার ছেলে। তিনি নারায়ণগঞ্জ জেলায় নির্মাণশ্রমিকের কাজ করতেন।

কামারজানি ইউনিয়নের চেয়ারম্যান আব্দুস সালাম জাকির ও এলাকাবাসি জানান, মৃত ব্যক্তি আগে থেকে হাঁপানি রোগে ভুগছিলেন। সম্প্রতি নারায়ণগঞ্জ থেকে গ্রামের বাড়িতে আসেন। এ সময় তার শরীরে জ্বরও ছিল।

রোববার সকাল থেকে হঠাৎ অসুস্থ হয়ে যায় এবং বিকেলের দিকে সে মারা যায়। এলাকাবাসীর ধারনা সে করোনা আক্রান্ত হয়ে মারা গেছে। সেই ভয়ে এলাকার লোকজনও তার লাশ দাফন করেনি। বিকেলে মারা যাওয়ার খবরে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। লোকজন ভয়ে লাশের কাছে পর্যন্ত যায়নি।

ঘটনাটি সিভিল সার্জনসহ পুলিশ প্রশাসনকে জানানো হয়। সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার কর্মকর্তা ডা: গোলাম মোস্তফা মেডিকেল টিম নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করে করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

সদর উপজেলা নির্বাহী অফিসার প্রসুন কুমার চক্রবর্তী জানান, যেহেতু এলাকাবাসীর সন্দেহ তিনি করোনা আক্রান্ত মারা গেছেন,সেই কারণে নিওম অনুযায়ী রাতেই তার নমুনা সংগ্রহের জন্য একটি মেডিকেল টিম সেখানে পাঠানো হয়। নমুনা পরীক্ষার পর মৃত্যুর কারণ জানা যাবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত