ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

পিরোজপুরে আরও ৩ জনের করোনা, ২ গ্রাম লকডাউন

  পিরোজপুর প্রতিনিধি

প্রকাশ : ১৫ এপ্রিল ২০২০, ১১:০৮

পিরোজপুরে আরও ৩ জনের করোনা, ২ গ্রাম লকডাউন

পিরোজপুরে আরও ৩ করোনা আক্রান্ত রোগীর সনাক্ত করা হয়েছে। এরমধ্যে দুইজন পিরোজপুরের সদর উপজেলায় ও একজন জেলার ভান্ডারিয়া উপজেলায় বলে জেলা হাসপাতালের সিভিল সার্জন মো. হাসনাত ইউসুফ জাকি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মঙ্গলবার রাত ১০টার দিকে বরিশাল মেডিকেল থেকে ওই ৩ রোগীর করোনা পজেটিভ ফলাফলের তথ্য পাই।

‘আক্রান্তদের ২ জনের বাড়ি সদর উপজেলার শংকরপাশা ইউনিয়নের বাদুরা গ্রামে। তাদের একজনের ৩৩ বছরের ও অন্য জন ২৪ বছরের যুবক। আক্রান্ত ওই ২ জন তাদের নিজ বাড়িতে অবস্থান করছে। গত ২/৩ দিন আগে তারা ঢাকার নারায়নগঞ্জ থেকে নিজ বাড়িতে আসেন। আর অন্যজনের বাড়ি জেলার ভান্ডারিয়া উপজেলার পৌর এলাকার জামিরতলা গ্রামে। আক্রান্ত ওই ব্যাক্তি ৩০ বছরের যুবক; নারায়নগঞ্জে ব্যবসা করতেন। গত ৮/১০ দিন আগে তিনি সেখান থেকে ভান্ডারিয়ায় আসেন। গত দুইদিন আগে ওই ৩ জনের নমুনা পরীক্ষার জন্য বরিশাল শেরেই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে তাদের ফলাফল করোনা পজেটিভ পাওয়া যায়। তাদের করোনা আক্রান্তের লক্ষণগুলো এখনো প্রকাশ পায়নি ও তারা অসুস্থ হননি। তাই তারা নিজ বাড়িতে অবস্থান করছেন। তাদের পরিবারের বলা হয়েছে তারা অসুস্থ হলে হাসাপাতালে নিয়ে আইসোলিশন কেন্দ্রে রেখে চিকিৎসা দেয়া হবে।’

আর এ ঘটনায় জেলার ভান্ডারিয়া উপজেলার পৌর এলাকার জামিরতলা ও জেলার সদর উপজেলারর শংকরপাশা ইউনিয়নের বাদুরা এ ২টি গ্রাম লকডাউন ঘোষণা করা হয়েছে।

জেলা প্রশাসক আবু আলী মোহাম্মাদ সাজ্জাদ হোসেন জানান, আপাতত ওই দুই গ্রাম লকডাউন ঘোষণা করা হয়েছে। আক্রান্তরা কোথায় কোথায় গেছেন তা জেনে পরে বাকী স্থানগুলো লকডাউন করা হবে। আর এ সময় লকডাউন করা পরিবারগুলোতে আমরা খাবার পৌঁছে দিবো।

উল্লেখ্য, এর আগে গত সোমবার রাতে আরো এক জনের করোনা পজেটিভ ফলাফল পাওয়া যায়। তার বাড়ি জেলার মঠবাড়িয়া উপজেলার ধাঁনীসাফা ইউনিয়নের পাতাকাটা গ্রামে। তিনি মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলিশন কেন্দ্রে চিকিৎসাধীন রয়েছেন।

  • সর্বশেষ
  • পঠিত