ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

বিএসএফের ভুল স্বীকার, তদন্তের আশ্বাস

  লালমনিরহাট প্রতিনিধি

প্রকাশ : ২৫ এপ্রিল ২০২০, ১৭:১৯

বিএসএফের ভুল স্বীকার, তদন্তের আশ্বাস

বুড়িমারী স্থলবন্দর জিরো পয়েন্ট সীমান্ত দিয়ে বাংলাদেশের ভেতর অনুপ্রবেশ করে এলোপাতাড়ি রাবার বুলেট নিক্ষেপ ও ভারতীয় নাগরিককে পুশইন করার ঘটনায় বিজিবি-বিএসএফের উচ্চ পর্যায়ের পতাকা বৈঠক অনিষ্ঠিত হয়েছে। এ সময় বিএসএফ আনুষ্ঠানিকভাবে ভুল স্বীকার করেছে ও তদন্ত করে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছে বলে জানিয়েছে বিজিবি।

শুক্রবার বিকালে এ বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এর আগে বৃহস্পতিবার বিএসএফের ছোড়া রাবার বুলেট নিক্ষেপ ও ভারতীয় নাগরিক পুশইনের ঘটনায় এই বৈঠক অনুষ্ঠিত হয়।

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর জিরো পয়েন্ট সীমান্তে বিজিবি-বিএসএফ উচ্চ পর্যায়ের পতাকা বৈঠক শেষে এই বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর-৬১ বিজিবি ব্যাটালিয়নের উপঅধিনায়ক মেজর এ জেড মুজাহিদ।

তিনি জানান, বিজিবির পক্ষে নেতৃত্ব দেন রংপুর সেক্টর কমান্ডার কর্নেল আলীমুল হক চৌধুরী ও বিএসএফের পক্ষে নেতৃত্ব দেন জলপাইগুড়ি সেক্টর বিএসএফের ডিআইজি মহেন্দ্রা কুমার সাহারান। এ সময় রংপুর-৬১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোজাম্মেল হক ও ভারতীয় কোচবিহার-১৪৮ বিএসএফ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সাহিত্য মুখার্জিসহ উভয় পক্ষের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সেক্টর কমান্ডার কর্নেল আলীমুল হক চৌধুরী বলেন, প্রায় ৩ ঘণ্টা অনুষ্ঠিত পতাকা বৈঠকে বিএসএফ আনুষ্ঠানিকভাবে ভুল স্বীকার করে বৃহস্পতিবারের অনাকাঙ্ক্ষিত ঘটনাটি তদন্ত করে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছে। এছাড়াও লালমনিরহাট সীমান্তসহ বিভিন্ন সীমান্ত দিয়ে ভারতীয় নাগরিক পুশইনের বিষয়ে তীব্র প্রতিবাদ জানানো হয়েছে। ভবিষ্যতে এই ঘটনা যেন আর না ঘটে, সে ব্যাপারেও ফলপ্রসু আলোচনা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত