ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

শিক্ষকদের আরো ৮ কোটি টাকা দিলেন প্রধানমন্ত্রী

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৯ মে ২০২০, ১৫:৫৫

শিক্ষকদের আরো ৮ কোটি টাকা দিলেন প্রধানমন্ত্রী
ফাইল ফটো

দেশে যখন মহামারি করোনাভাইরাসে লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত্যু আর আক্রান্তের সংখ্যা। ঠিক এ সময় একের পর এক সুখবর দিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর একবার ফের নতুন করে কওমি মাদ্রাসা এবং শিক্ষকদের বড় আর্থিক সহায়তা দিলেন সরকার প্রধান।

আরো পড়ুন: যেসব সরকারি চাকরিজীবীদের ছুটি বাতিল​

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের বরাত দিয়ে বার্তাসংস্থা ইউএনবি তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, ঈদুল ফিতরকে সামনে রেখে প্রধানমন্ত্রী নতুন করে সারা দেশের আরও ৬ হাজার ৯৭০ কওমি মাদ্রাসাকে ৮ কোটি ৬৩ লাখ ৪৫ হাজার টাকা আর্থিক সহায়তা দিয়েছেন।

আরো পড়ুন: করোনার ছুটিতেই প্রাথমিকে বড় অঙ্কের সরকারি বরাদ্দ​

বরাদ্দ করা এ অর্থ ইতোমধ্যে জেলা প্রশাসকদের ব্যাংক হিসেবে ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফারের (ইএফটি) মাধ্যমে পাঠিয়ে দেয়াও হয়েছে।

সহায়তা পাওয়া নতুন মাদ্রাসাগুলোর মধ্যে রয়েছে- রংপুর বিভাগে ৮৩৯টি, রাজশাহী বিভাগে ৬৬২টি, খুলনা বিভাগে ৪৩১টি, বরিশাল বিভাগে ২০২টি, ময়মনসিংহ বিভাগে ৯৩৭টি, ঢাকা বিভাগে ২ হাজার ২০২টি, চট্টগ্রাম বিভাগে ১ হাজার ২১১টি এবং সিলেট বিভাগে ৪৮৬টি।

আরো পড়ুন: ছুটির মধ্যে প্রাথমিক শিক্ষকদের জন্য জরুরি নির্দেশ​

প্রসঙ্গত, চলতি রমজান মাসে বৃহস্পতিবার (৩০ এপ্রিল) প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ৬ হাজার ৯৫৯টি কওমি মাদ্রাসাকে ৮ কোটি ৩১ লাখ ২৫ হাজার টাকা আর্থিক অনুদান দিয়েছিলেন।

আরো পড়ুন: ছুটির মধ্যেও প্রাথমিকসহ যেসব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার নির্দেশ​

সে সময় অনুদানপ্রাপ্ত কওমি মাদ্রাসার মধ্যে ছিলো- রংপুর বিভাগে ৭০৩টি, রাজশাহী বিভাগে ৭০৪টি, খুলনা বিভাগে ১০১১টি, বরিশাল বিভাগে ৪০২টি, ময়মনসিংহ বিভাগে ৩৯৭টি, ঢাকা বিভাগে ১৭৮০টি, চট্টগ্রাম বিভাগে ১৪৮১টি এবং সিলেট বিভাগের ৪৮১টি মাদ্রাসা।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত