ঢাকা, মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ৩০ আষাঢ় ১৪২৭ আপডেট : ৩ মিনিট আগে English

প্রকাশ : ২৫ মে ২০২০, ১১:৩১

প্রিন্ট

করোনা মুক্তিতে বিশেষ মোনাজাত

করোনা মুক্তিতে বিশেষ মোনাজাত
ছবি: প্রতিনিধি
জার্নাল ডেস্ক

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে দেশের প্রতিটি মসজিদে বিশেষ মোনাজাত হয়েছে। ঈদের জামায়াত শেষে নামাজে অংশ নেয়া মুসল্লিরা দোয়ায় অংশ নেন। তারা করোনার প্রাদুর্ভাব থেকে বাঁচতে মহান আল্লাহ তায়ালার কাছে আশ্রয় চান।

দেশের প্রতিটি মসজিদেই করোনা থেকে বাঁচার জন্য দোয়া করা হয়। ইমাম সাহেবরা দোয়া পরিচালনার সময় মুসল্লিরা আমিন আমিন ধনি উচ্চারণ করেন। এ সময় অনেককে কান্নায় ভেঙে পড়তে দেখা যায়।

আরো পড়ুন: এবার ভিন্ন রকম আমেজে ঈদ উদযাপন

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ রাজধানীর বেশ কয়েকটি মসজিদ ঘুরে এমন চিত্র দেখা গেছে।

সকাল সাতটায় বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয়। প্রথম জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররমের সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মিজানুর রহমান। মুকাব্বির হিসেবে দায়িত্ব পালন করেন মসজিদের মুয়াজ্জিন হাফেজ ক্বারি কাজী মাসুদুর রহমান।

নামাজ আদায়ের পর মুসলিম উম্মার শান্তি কামনার পাশাপাশি বৈশ্বিক করোনা মহামারি থেকে মুক্তি লাভের জন্যে বিশেষ মোনাজাত করা হয়। এ সময় হাজার হাজার মুসল্লি দুই হাত তুলে আল্লাহর কাছে ক্ষমা চান এবং করোনাভাইরাস থেকে মুক্তি পেতে বিশ্বের সব মানুষের জন্য দোয়া করেন।

আরো পড়ুন: ছবিতে বায়তুল মোকাররমের ঈদ জামাত​

এরপর সকাল ৮টা, ৯টা ও ১০টার জামাতেও করোনা থেকে বাঁচতে মহান আল্লাহর কাছে দোয়া করা হয়। পৌনে ১১টায় বায়তুল মোকাররমে পঞ্চম ও শেষ জামাত অনুষ্ঠিত হচ্ছে।

বায়তুল মোকাররম ছাড়াও দেশের সব মসজিদে করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে দোয়া করা হয়। এদিকে দেশের সব মসজিদেই সামাজিক দূরত্ব বজায় রাখাসহ সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে ঈদুল ফিতরের নামাজ আদায় করেছেন ধর্মপ্রাণ মুসল্লিরা।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
best