ঢাকা, সোমবার, ১৩ জুলাই ২০২০, ২৯ আষাঢ় ১৪২৭ আপডেট : ১৭ মিনিট আগে English

প্রকাশ : ০৩ জুন ২০২০, ১৬:৩৪

প্রিন্ট

ইউপি মেম্বারের দুর্নীতি, ইউএনও কার্যালয়ে তলব

ইউপি মেম্বারের দুর্নীতি, ইউএনও কার্যালয়ে তলব
পিরোজপুর প্রতিনিধি

পিরোজপুরের নাজিরপুরে এক ইউপি মেম্বারের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। অভিযুক্ত ওই ইউপি মেম্বারের নাম অনুপ কুমার এদবর (মিন্টু)।

তিনি উপজেলার দীর্ঘা ইউনিয়নের ৭নং লেবুজিলবুনিয়া ওয়ার্ডের ইউপি সদস্য। এ ব্যাপারে স্থানীয়রা জেলা প্রশাসকসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়েছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, ওই ইউপি সদস্য সম্প্রতি স্থানীয় বিভিন্ন লোকের কাছ থেকে ঘর দেয়া, প্রতিবন্ধী কার্ড ও বয়স্ক ভাতার কথা বলে মোটা অঙ্কের উৎকোচ নিয়েছেন।

এ ছাড়া ভিজিডি ও রেশন কার্ড দেয়ার কথা বলে স্থানীয় অনেকের কাছ থেকে ৫ শত টাকা করে নিয়েছেন বলে অভিযোগ সূত্রে জানা গেছে।

এদিকে সরকারের দেয়া জন প্রতি ২৫শত টাকার তালিকা প্রদানে জন প্রতি ৫শত টাকা করে নেয়ার অভিযোগ রয়েছে ওই ইউপি মেম্বারের বিরুদ্ধে।

এ প্রসঙ্গে অভিযুক্ত ওই ইউপি সদস্যের সঙ্গে মুঠো ফোনে কথা হলে তিনি জানান, স্থানীয়রা আমার বিরুদ্ধে অভিযোগ করেছেন। সেই অভিযোগের ভিত্তিতে আগামী ৯ জুন উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে তিনি আমাকে ডেকেছেন। এসময় সেখানে উপস্থিত হয়ে যা বলার বলবো বলেও জানান তিনি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ওবায়দুর রহমান জানান, ওই ইউপি মেম্বারের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি তদন্ত চলছে। এসময় অভিযোগের সত্যতা মিললে তার বিরুদ্ধে আইনী ব্যাবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
best