ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৫ মিনিট আগে
শিরোনাম

লকডাউন হচ্ছে ‘রেড জোন’ সিলেট

  সিলেট প্রতিনিধি

প্রকাশ : ১৬ জুন ২০২০, ২২:৪৩

লকডাউন হচ্ছে ‘রেড জোন’ সিলেট

সিলেট সিটি কর্পোরেশনের ২৪টি ওয়ার্ডকে রেড জোন প্রস্তাব করে বৃহস্পতিবার থেকে লকডাউন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছিল। তবে মঙ্গলবার (১৬ জুন) রাতে সিলেট সিটি কর্পোরেশনে অনুষ্ঠিত সভায় আগামী শনিবার (২০ জুন) লকডাউন করার প্রস্তাব করা হয়।

সাধারণ জনগণের সুবিধা-অসুবিধার কথা বিবেচনায় নিয়ে উপস্থিত ওয়ার্ড কাউন্সিলররা বৃহস্পতিবারের পরিবর্তে শনিবার (২০ জুন) লকডাউন করার প্রস্তাব করলে সবার মতামতের প্রেক্ষিতে তা সিদ্ধান্ত হিসেবে গৃহীত হয়।

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভার শুরুতে সদ্য প্রয়াত সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের স্বরণে সবাই এক মিনিট নিরবতা পালন করেন।

সভা শেষে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ‘সভায় সকলের সিদ্ধান্ত অনুযায়ী আগামী বৃহস্পতিবারের বদলে শনিবার থেকে লকডাউন করার প্রস্তাব করা হয়। কারণ আগামীকাল বুধবার আর পরদিনই যদি লকডাউন হয় তাহলে মানুষ বাজার বা নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র কিনতে পারবে না। এছাড়া বুধবার ও বৃহস্পতিবারের ব্যাংক, অফিস, আদালত খোলার সুবিধা নিয়ে মানুষ নিজেদের কাজ সেরে নিতে পারবে। সেজন্য আমরা শনিবার লকডাউন করার জন্য একটি প্রস্তাব স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ে প্রেরণ করার সিদ্ধান্ত নেই।’

সভায় উপস্থিত ছিলেন, সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা বিদায়ক রায় চৌধুরী, সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল, কোতয়ালী থানার সহকারী কমিশনার (এসি) নির্মলেন্দু চক্রবর্তী, শাহপরান থানার সহকারী কমিশনার (এসি) আফসর, সিটি কর্পোরশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম, সিলেট সিটি কর্পোরশনের প্রশাসনিক কর্মকর্তা হানিফুর রহমান, কাউন্সিলর রেজওয়ান আহমদ, রাশেদ আহমদ, অ্যাডভোকেট সালেহ আহমদ সেলিম, আজাদুর রহমান আজাদ, শান্তনু দত্ত (সনতু), রেজাউল হাসান কয়েছ লোদী, মো. তারেক উদ্দিন তাজ, আফতাব হোসেন খান, রেবেকা আক্তার লাকী, এস.এম. শওকত আহমদ তৌহিদ, শাহানারা বেগম, মো. ছয়ফুল আমিন বাকের, সিকন্দর আলী, এবিএম জিল্লুর রহমান, ফরহাদ চৌধুরী শামীম, মোহাম্মদ তৌফিক বক্স লিপন, মোস্তাক আহমদ, বিক্রম কর, তৌফিকুল হাদী, মখলিছুর কামরান প্রমুখ।

এর আগে মঙ্গলবার (১৬ জুন) সিলেট সার্কিট হাউসে অনুষ্ঠিত এক সভায় সিলেট নগরীর ২৪টি ওয়ার্ডকে রেড জোন চিহ্নিত করে এসব ওয়ার্ডকে লকডাউন করার প্রস্তাব দিয়েছে সিলেট সিটি কর্পোরেশন। সিসিকের দেয়া প্রস্তাবনা অনুযায়ী আগামী বৃহস্পতিবার (১৮ জুন) রেড জোনের আওতায় থাকা নগরীর ১ থেকে ২৪ নং ওয়ার্ড লকডাউনের আওতায় আসতে পারে বলে জানানো হয়েছিল।

সিলেট সিটি কর্পোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম সিলেট ভয়েসকে বলেছিলেন, নগরীর ১ থেকে ২৪ নং ওয়ার্ড পর্যন্ত রেড জোন হিসেবে চিহ্নিত করার নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ মর্মে একটি লিখিত প্রতিবেদন স্বাস্থ্য অধিদপ্তরে পাঠানো হয়েছে। এখন সার্বিক বিষয় পর্যালোচনা করে আগামীকাল সিলেটের সিভিল সার্জন সিদ্ধান্ত গ্রহণ করবেন।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত