ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

‘২০ সেকেন্ডের অলসতা ভয়ানক স্বাস্থ্যঝুঁকি তৈরি করতে পারে’

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২২ জুন ২০২০, ১৬:৪১  
আপডেট :
 ২২ জুন ২০২০, ১৬:৪৮

‘২০ সেকেন্ডের অলসতা ভয়ানক স্বাস্থ্যঝুঁকি তৈরি করতে পারে’

স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, হাত ধোয়ায় ২০ সেকেন্ডের অলসতা ভয়ানক স্বাস্থ্যঝুঁকি তৈরি করতে পারে।

সোমবার সংসদ ভবন এলাকায় নিজের বাসা থেকে ভিডিও কনফারেন্সে নোয়াখালীতে কোভিড-১৯ হাসপাতালের জন্য চিকিৎসা সারঞ্জাম হস্তান্তর অনুষ্ঠানে তিনি এ বিষয়ে কথা বলেন।

করোনা সংক্রমণ রোধে ‘রেড জোন’ ঘোষিত এলাকায় বিধিনিষেধ কঠোরভাবে মানার আহ্বান জানিয়ে তিনি বলেন, সরকার নতুন করে করোনার উচ্চ ঝুঁকি বিবেচনায় বেশ কিছু জেলা ও সিটি করপোরেশনের সুনির্দিষ্ট এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করেছে। এসকল এলাকার জনসাধারণকে কঠোরভাবে সরকারি নির্দেশনা প্রতিপালনের আহ্বান জানাচ্ছি। অনুরোধ করছি ধৈর্য্যের সাথে পরিস্থিতি মোকাবেলা করার।

তিনি আরও বলেন, যত প্রস্তুতিই নেওয়া হোক না কেন, বিশ্বব্যাপী একটি অভিন্ন কথাই বিশেষজ্ঞরা বলছেন, সেটি হলো নিজের সুরক্ষা। করোনা প্রতিরোধের সবচেয়ে সেরা কৌশল হিসেবে নিজেকে সচেতন থাকতে হবে। সুরক্ষা দিতে হবে।

এসময় করোনার উপসর্গ দেখা দিলে তা গোপন না করে পরীক্ষা করার আহ্বান জানান ওবায়দুল কাদের।

তিনি বলেন, লক্ষণ গোপন করে অনেকর স্বাভাবিক চলাফেরা করার কারণে ভাইরাস ছড়িয়ে পড়ছে সর্বত্র। দয়া করে সবার স্বার্থে এ ঝুঁকি নেবেন না।

এর আগে ওবায়দুল কাদের নোয়াখালীতে স্থাপিত কোভিড-১৯ হাসপাতালের জন্য ব্যক্তিগত তহবিল থেকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধায়ক মো. আবদুল হামিদের কাছে দুটি আইসিইউ-ভেন্টিলেটর হস্তান্তর করেন।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত