ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

সিগন্যাল অমান্যের কারণ জিজ্ঞেস করায় পুলিশদের মারধর

  রূপগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ৩০ জুন ২০২০, ১৯:২৯

সিগন্যাল অমান্যের কারণ জিজ্ঞেস করায় পুলিশদের মারধর

নারায়ণগঞ্জের রূপগঞ্জের রেডজোন এলাকায় পুলিশের সিগন্যাল অমান্য করার কারণ জিজ্ঞাসা করায় একদল বখাটে কর্তব্যরত পুলিশের ওপর হামলা চালিয়েছে। এ সময় হামলাকারীদের ধাওয়া করে সিয়াম (১৮) নামে একজনকে গ্রেপ্তার করে পুলিশ।

মঙ্গলবার সকালে উপজেলার রূপগঞ্জ ইউনিয়নের হাবিবনগর চেকপোস্টে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় রূপগঞ্জ থানার উপ-পরিদর্শক সোহেল সিদ্দীকি বাদী হয়ে রূপগঞ্জ থানায় মামলা দায়ের করেছেন। গ্রেপ্তারকৃত সিয়াম রূপগঞ্জ ইউনিয়নের পিতলগঞ্জ এলাকার সিদ্দিকের ছেলে।

রূপগঞ্জ থানার (ওসি) তদন্ত জসিম উদ্দিন জানান, গত ১২ জুন জেলা প্রশাসক জসিম উদ্দিন ও জেলা পুলিশ সুপার জায়েদুল আলমের উপস্থিতিতে রূপগঞ্জ ইউনিয়নকে আনুষ্ঠানিকভাবে রেডজোন ঘোষণা করা হয়। মঙ্গলবার সকালে হাবিবনগর এলাকার চেকপোস্টের দায়িত্বে ছিলেন রূপগঞ্জ থানার উপ-পরিদর্শক সোহেল সিদ্দীকি ও দুইজন পুলিশ সদস্য।

সকাল ১০টার দিকে লকডাউন এলাকা থেকে সিয়াম, তার বন্ধু জামান ও পারভেজ বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালিয়ে আসছিলো। এ সময় কর্তব্যরত স্বেচ্ছাসেবকদল মোটরসাইকেলটিকে সিগন্যাল দেয়। বখাটেরা সিগন্যাল অমান্য করে দ্রুত চলে যায়। পরে পুনরায় লকডাউন এলাকায় প্রবেশের সময় মোটরসাইকেলসহ তাদের সিগন্যাল দেয় পুলিশ।

এ সময় মোটরসাইকেলে থাকা তিনজন পুলিশকে গালিগালাজ ও ধমক দিতে থাকে। এক পর্যায়ে পুলিশ লকডাউন অমান্যকারীদের আটক করতে যায়। এ সময় বখাটেরাসহ তার আরো ১০-১৫ জনের সমর্থকরা ওই এসআইসহ পুলিশ সদস্যদের মারধর করে।

খবর পেয়ে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌঁছে হামলাকারীদের ধাওয়া করে সিয়ামকে আটক করে। আহত পুলিশ সদস্যদের প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে। ওই তিনজনের মধ্যে জামান নারায়ণগঞ্জ সাব-রেজিস্ট্রি অফিসে দলিল তল্লাশিকারক হিসেবে চাকরি করে।

এ ব্যাপারে 'গ' সার্কেলের সহকারী পুলিশ সুপার মাহিন ফরাজী বলেন, ঘটনার সঙ্গে জড়িতদের কোন প্রকার ছাড় দেয়া হবে না। এ ঘটনায় একজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকীদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত