ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

জুনে ৩৭ কোটি টাকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০১ জুলাই ২০২০, ১৭:১০

জুনে ৩৭ কোটি টাকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত জুন মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে ৩৬ কোটি ৮০ লাখ ৩৯ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদক দ্রব্য জব্দ করেছে।

বুধবার বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন ।

জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে, ৫ লাখ ৮৯ হাজার ৩৪৩ পিস ইয়াবা ট্যাবলেট, ৪০ হাজার ৩১ বোতল ফেনসিডিল, ৩ হাজার ৮২৫ বোতল বিদেশী মদ, ৩৬০ ক্যান বিয়ার, ১ হাজার ৪১৬ কেজি গাঁজা, ১ কেজি ২১০ গ্রাম হেরোইন, ৯ হাজার ১২৫টি উত্তেজক ইনজেকশন, ২ হাজার ২৮৫টি এ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট এবং ১ লাখ ৩৬ হাজার ৬০০টি অন্যান্য ট্যাবলেট।

এছাড়াও জব্দকৃত অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ৪ কেজি ৫৪০ গ্রাম স্বর্ণ, ৩৯ কেজি ৬২০ গ্রাম রুপা, ৩ হাজার ১টি ইমিটেশনের গহনা, ২৫ হাজার ৯৬৫টি কসমেটিক্স সামগ্রী, ৬২৭টি শাড়ি, ৪২৭টি থ্রিপিস/শার্টপিস, ৭০টি তৈরি পোশাক, ১টি কষ্টি পাথরের মূর্তি, ১ হাজার ২৬০ ঘনফুট কাঠ, ২৬,৬৮৭ কেজি চা পাতা, ৪টি ট্রাক, ৩টি পিকআপ, ১০টি সিএনজি ইঞ্জিন চালিত অটোরিকশা এবং ৬৭টি মোটর সাইকেল। উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে, ১টি বন্দুক, ১টি এলজি এবং ৩ রাউন্ড গুলি।

এছাড়াও সীমান্তে বিজিবি’র অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ২৮২ জন চোরাচালানীকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ৮ জন বাংলাদেশী নাগরিক ও ১ জন ভারতীয় নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত