ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২০ মিনিট আগে
শিরোনাম

দুর্ঘটনা এড়াতে সন্ধ্যা থেকে ফেরি চলাচল বন্ধ

  গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২৯ আগস্ট ২০২০, ১৭:৩৮

দুর্ঘটনা এড়াতে সন্ধ্যা থেকে ফেরি চলাচল বন্ধ

নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, সরকার চায় না খেয়ালীপনার কারণে পদ্মা সেতুর কর্মকাণ্ড ব্যাহত হোক, ক্ষতিগ্রস্থ হোক। যে কারণে পদ্মা সেতুর নিরাপত্তা ও দুর্ঘটনা এড়াতে সন্ধ্যা থেকে ফেরি চলাচল বন্ধ করা হয়েছে।

শনিবার দুপুরে গোপালগঞ্জে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, অতিরিক্ত স্রোতের মধ্যে পদ্মা সেতুর কাজ চলছে। স্রোতের কারণে পদ্মা সেতুতে স্প্যান বসানো যাচ্ছে না। ফেরিগুলো চরে গিয়ে আটকে যাচ্ছে। আশঙ্কা করা হচ্ছে, রাতে যদি ফেরি চলাচল চালু থাকে তাহলে বড় ধরনের দুর্ঘটনা ঘটনা আশঙ্কা রয়েছে।

প্রতিমন্ত্রী আরো বলেন, ৭৫ এর বঙ্গবন্ধুকে হত্যার পর খুনিদের এদেশে আশ্রয় দেয়া হয়েছে, বিচার করা যাবে না আইন করা হয়েছিল। দেশে আইন না মানার যে সংস্কৃতি তৈরি হয়েছিল, সেই দেশে এখন জাতির পিতার হত্যার বিচার করেছি। খুনিদের বিচারের রায় কার্যকর করেছি। সংবিধানি ধারাবাহিকতা বাংলাদেশে তৈরি হয়েছে।

তিনি আরো বলেন, বাংলাদেশে করোনা রোগীর শনাক্ত হবার পরপরই বিভিন্ন পদক্ষেপ নেয়া হয়েছে। করোনা সংক্রম রোধে সমুদ্রবন্দর, নৌবন্দর, লঞ্চ, খেয়াঘাটসহ সব জায়গায় স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য ব্যবস্থা নেয়া হয়েছে। যাত্রী সাধারণকে সতর্ক করতে বিভিন্ন পদক্ষেপ ও প্রচারণা করা হয়েছে। সরকার এ বিষয়ে কাজ করছে।

এ সময় মোংলা বন্দরের চেয়ারম্যান রিয়ার এডমিরাল আবুল কালাম আজাদ, বিআইডব্লিউটিসির চেয়ারম্যান খাজা মিয়া, বিআইডব্লিউটিএ'র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, নৌপরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর আবু জাফর মো. জালালউদ্দিন, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহবুব আলী খান, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল বাশার খায়ের, সাধারণ সম্পাদক মো: বাবুল শেখ, টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ আহম্মদ হোসেন মির্জা, উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাসসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পরে নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বঙ্গবন্ধুর স্মৃতিবিজরিত পাটগাতী লঞ্চঘাট পরিদর্শন করেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত