ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

না ফেরার দেশে প্রবীণ সাংবাদিক হিমু

  বরগুনা প্রতিনিধি

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০২০, ১২:৫১

না ফেরার দেশে প্রবীণ সাংবাদিক হিমু

বরগুনার সাংবাদিক অঙ্গনের পথিকৃৎ, মফস্বল সাংবাদিকতার দিকপাল, বরগুনার প্রথম দৈনিক বরগুনা কণ্ঠের সম্পাদক, ঐতিহ্যবাহী বরগুনা প্রেসক্লাব প্রতিষ্ঠাতা সদস্য, বরগুনা প্রেসক্লাবের বহুবার নির্বাচিত সভাপতি, বরগুনা প্রিন্ট মিডিয়া সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি, সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির সভাপতি বরগুনার সাংবাদিক ও সাংস্কৃতিক অঙ্গনের অন্যতম অভিভাবক আব্দুল আলীম হিমু আর নেই। (ইন্নালিল্লাহি ওয়া ইন্নালিল্লাহি রাজিউন)।

বুধবার গভীর রাতে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর।

তার মৃত্যুর খবর ছড়িয়ে পরলে বরগুনায় শোকের ছাঁয়া নেমে আসে। মৃত্যুর পূর্ব পর্যন্ত তিনি দৈনিক ইত্তেফাক পত্রিকার বরগুনার দক্ষিণ প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন। ইত্তেফাকেই তার কর্মকালীন সময় ছিল ৩৫ বছর।

মরহুম আব্দুল আলীম হিমুর জন্ম বরগুনার ঐতিহ্যবাহী সাহেববাড়ীতে। তার বাবা মরহুম আব্দুল কাদের লাল মিয়া ছিলেন একজন বিশিষ্ট রাজনীতিবিদ। তিনি তৎকালীন আইন পরিষদের সদস্য (এমএনএ) ছিলেন।

আব্দুল আলীম হিমু ছিলেন পিতার কনিষ্ঠ পুত্র। তিনিও ছাত্রজীবনে বাংলাদেশ ছাত্রলীগের সাথে জড়িত ছিলেন। স্বাধীনতা পরবর্তীতে রাজনৈতিক পেক্ষাপটে তিনি মেজর জলিলের নেতৃত্বে গঠিত জাসদের রাজনীতিতে যোগদান করেন।

বয়সের শেষ ভাগে সকল রাজনীতি ছেড়ে দিয়ে সাংবাদিকতার পেশাকেই আদর্শ হিসেবে গ্রহণ করেন। তিনি ১৯৭২ সালে সাপ্তাহিক গণকণ্ঠ পত্রিকার মাধ্যমে সাংবাদিকতার যাত্রা শুরু করেন। এরপর আর তাকে পেছনে ফিরে তাকাতে হয়নি। স্বীয় প্রতিভায় তিনি স্থান করে নিয়েছিলেন সাংবাদিকতার অঙ্গনে।

সম্প্রতি তিনি স্বস্ত্রীক করোনায় আক্রান্ত হলে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থার অবনতি হলে গত ৫ সেপ্টেন্বর এয়ার অ্যান্বুলেন্সে ঢাকা আনা হয়।

পারিবারিক সূত্রে জানা গেছে, আজ বৃহস্পতিবার আসর নামাজ বাদে বরগুনা সার্কিট হাউজ ঈদের মাঠে তার নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত