ঢাকা, শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৫ কার্তিক ১৪২৭ আপডেট : ৯ মিনিট আগে English

প্রকাশ : ০১ অক্টোবর ২০২০, ১৯:৪১

প্রিন্ট

ঢাকা ওয়াসার এমডির মেয়াদ বাড়লো আরও ৩ বছর

ঢাকা ওয়াসার এমডির মেয়াদ বাড়লো আরও ৩ বছর
ফাইল ছবি
নিজস্ব প্রতিবেদক

নানা আলোচনা-সমালোচনার মধ্যেও আরও তিনবছরের জন্য ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে নিয়োগ পেলেন প্রকৌশলী তাকসিম এ খান। এমডি হিসেবে তার মেয়াদ আরও তিন বছর বাড়ানো হয়েছে। ফলে টানা পাঁচ মেয়াদে ১১ বছর দায়িত্ব পালনের পর ষষ্ঠ মেয়াদে নিয়োগ পেলেন তিনি।

ওয়াসা বোর্ডের সুপারিশের পর তাকসিম এ খানের নিয়োগ সংক্রান্ত ফাইল অনুমোদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব (পানি সরবরাহ অনুবিভাগ) মোহাম্মদ ইবরাহিম এ তথ্য জানান।

মোহাম্মদ ইবরাহিম বলেন, ‘তাকে (তাকসিম এ খান) আরও ৩ বছরের জন্য ওয়াসার এমডি নিয়োগের ফাইল প্রধানমন্ত্রী অনুমোদন দিয়েছেন। আমরা তাদের (ওয়াসা কর্তৃপক্ষ) জানিয়ে দিয়েছি। ওয়াসা হচ্ছে কর্মাশিয়াল করপোরেট বডি। অনুমোদনের প্রক্রিয়া সম্পন্ন হয়েছে, এই নিয়োগের বিষয়ে আমাদের এখন থেকে কোনও প্রজ্ঞাপন হবে না। এখন ওয়াসা বোর্ডের সঙ্গে তার (তাকসিম এ খান) চুক্তি হবে।’

প্রসঙ্গত, গত ১৯ সেপ্টেম্বর বিকেলে অনুষ্ঠিত ঢাকা ওয়াসা বোর্ড সভায় এমডি হিসেবে তাকসিম এ খানের মেয়াদ আরও তিন বছর বাড়ানোর সুপারিশ করা হয়। এই সুপারিশ পাঠানো হয় স্থানীয় সরকার বিভাগে। স্থানীয় সরকার বিভাগ থেকে তা অনুমোদনের জন্য প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হয়।

আরও পড়ুন

ওয়াসার এমডি নিয়োগ প্রক্রিয়ার রিট অপিরপক্ক: হাইকোর্ট

ওয়াসা এমডির নিয়োগ প্রক্রিয়া চ্যালেঞ্জ করে রিট

আরো ৩ বছর বাড়ছে ওয়াসার এমডির মেয়াদ

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত