ঢাকা, শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ২৪ অক্টোবর ২০২০, ২০:৩২

প্রিন্ট

কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ তোফায়েলের

কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ তোফায়েলের
ফাইল ছবি
অচিন্ত্য মজুমদার, ভোলা প্রতিনিধি

ভোলা-১ আসনের সাংসদ সদস্য সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রীর গৃহীত পদক্ষেপের কারণেই বাংলাদেশে করোনায় আক্রান্ত ও মৃত্যুহার খুবই কম। তাই আসছে শীতকে মাথায় রেখে এখন থেকে সকলকে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন বর্ষীয়ান এই নেতা।

শনিবার ভোলা সদর উপজেলার উত্তর দিঘলদী ইউনিয়নে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে টেলিকনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এই নেতা বর্তমান সরকারের সফলতা উল্লেখ করে বলেন, আজ বাংলাদেশ বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল। এই উন্নয়নের ধারা অব্যাহত থাকলে বাংলাদেশ হবে এশিয়ার মধ্যে অন্যতম শ্রেষ্ঠ একটি রাষ্ট্র। কারণ বাংলাদেশের অর্থনৈতিক অবস্থা অনেক ভালো। বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির হার ভারতের চেয়ে বেশি। আমাদের রিজার্ভ পাকিস্তানের চেয়ে বেশি।

তিনি আরো বলেন, করোনাকালীন প্রতিটি সেক্টরেই প্রধানমন্ত্রী সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। তার গৃহীত পদক্ষেপের কারণে কেউ অনাহারে থাকেনি। আমরা ঘরে ঘরে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছি। বিভিন্ন দারিদ্রতা দূর করার জন্য নানা পদক্ষেপ নিয়েছি। প্রধানমন্ত্রী ঘোষণা করেছেন একটি লোকও গৃহহীন থাকবে না।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রামকে এখন শহরে রুপান্তরিত করেছে। গ্রাম এখন শহর। এই ভোলায় অনেকেই মন্ত্রী ছিলো। অনেকেই দায়িত্ব পালন করেছে। কিন্তু আমরা যেভাবে উন্নয়ন করেছি, এমন উন্নয়ন এর আগে কখনো হয়নি। আজকে ভোলাকে আমরা নদী ভাঙনের হাত থেকে রক্ষা করতে পেরেছি। ভোলায় পর্যাপ্ত গ্যাস আছে। সেই গ্যাস থেকে শিল্প হবে। আমরা আশা করি ভোলা-বরিশাল ব্রিজের কাজ খুব দ্রুত শুরু হবে।

উত্তর দিঘলদী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মো. খোরশেদ মাতাব্বরের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, সদর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোশারফ হোসেন, সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম গোলদার, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জহুরুল ইসলাম নকিব, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মো. ইউনুছ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলামসহ আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

সম্মেলনে উত্তর দিঘলদী ইউনিয়নের চেয়ারম্যান লিয়াকত হোসেন মনছুরকে সভাপতি ও মো. মনোয়ার হোসেনকে সাধারণ সম্পাদক করে ৬৯ সদস্যের কমিটি গঠন করা হয়।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত