ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

মুজিববর্ষে পূরণ হলো হেনার স্বপ্ন

  হবিগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২২ নভেম্বর ২০২০, ১৮:০৮  
আপডেট :
 ২২ নভেম্বর ২০২০, ১৮:২৯

মুজিববর্ষে পূরণ হলো হেনার স্বপ্ন
ছবি: হেনা আক্তার

মুজিববর্ষে হেনার সেই স্বপ্ন পূরণ হলো। হেনার পরিবার একটি সেমিপাকা সুন্দর ঘর উপহার পেয়েছে। এই আনন্দে হেনার চোখে জল এসে যায়। এটা যেন তার স্বপ্নের বাস্তবায়ন।

হেনার স্বামী একজন রিকশাচালক। এক ছেলে আর স্বামীকে নিয়ে তার সংসার। জনাজীর্ণ ঝুপড়ি ঘরে থাকতেন হেনা আক্তার। ঝড়-বৃষ্টি হলেই ঘরে পানি ঢুকতো। ভূমিহীন হেনা বেগমের ঘর নিয়ে দুঃচিন্তার কমতি ছিল না।

গত ১৯ নভেম্বর মাধবপুর উপজেলা নিবার্হী কর্মকর্তা তাসনুভা নাশতারান মাধবপুর পৌর শহরের ১নং ওয়ার্ডে তার এই স্বপ্নের ঘর নির্মাণ কাজের উদ্বোধন করেন।

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাসুদুল ইসলাম জানান, মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসাবে উপজেলার ৩০টি গৃহহীন ও ভূমিহীন পরিবারকে আধাপাকা ঘর দেয়া হচ্ছে। দান করা জমি অথবা খাস জমিতে ঘরগুলো নির্মিত হচ্ছে। ২ শতাংশ জমিতে এক লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে দুটি কক্ষ, একটি বারান্দা, একটি টয়লেট ও ব্যবহার উপযোগী খোলা জায়গা রাখা হয়েছে। ১৯ নভেম্বর একযোগে উপজেলার ৩০টি গৃহহীন পরিবারের ঘর নির্মাণ কাজ শুরু হয়েছে। আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে নির্মাণ কাজ সম্পন্ন করে হস্তান্তর করা হবে।

এ ব্যাপারে, হেনা আক্তার জানান, তার স্বামী সোহেল মিয়া একজন ভূমিহীন। বাড়িঘর না থাকায় মায়ের বাড়িতে পরিবার নিয়ে আশ্রিত ছিলেন তিনি। ২ শতক জায়গা তার মা সখিনা তাকে দান করেছেন। এই দানের জায়গায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে একটি ঘর উপহার দিয়েছেন। এটা তার কাছে স্বপ্নের মতো লাগছে।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত