ঢাকা, শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১০ বৈশাখ ১৪২৮ আপডেট : ৬ মিনিট আগে

প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২১, ১৫:৫২

প্রিন্ট

নারী ভোটারের ‍উপস্থিতি লক্ষণীয়

নারী ভোটারের ‍উপস্থিতি লক্ষণীয়
ছবি- প্রতিনিধি

বরিশাল প্রতিনিধি

বরিশালের গৌরনদী ও মেহেন্দিগঞ্জ পৌরসভায় ভোটগ্রহণ চলছে। সকাল ৭টায় কেন্দ্রগুলো ভোটারে ভরপুর দেখা গেছে। তবে নারী ভোটারদের উপস্থিতি ছিল লক্ষ্য করার মতো।

নির্বাচন কমিশন থেকে বলা হয়েছে, ভোটারদের নিরাপত্তা নিশ্চিত হওয়ায় এবারে ভোটার এসেছে বেশি। জেলা প্রশাসন থেকে বলা হয়েছে, ভোটে ভোটারদের উপস্থিতি নিশ্চিত করে সব ধরণের প্রশাসনিক ব্যবস্থা নেয়া হয়েছে।

তবে গৌরনদীর বিএনপি'র মেয়র প্রাথী জহির সাজ্জাদ বলেছেন, এখানে ভোটের সুস্থ পরিবেশ নেই। অনিয়মের প্রতিবাদ করায় তাকে লাঞ্ছিত করা হয়েছে।

উভয় পৌরসভায় দুটি মেয়র পদে ৫ জন, ১৮টি কাউন্সিলর পদে ৬৩ জন এবং ৬টি সংরক্ষিত কাউন্সেলর পদে ১৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। আওয়ামী লীগ, বিএনপি ও ইসলামি আন্দোলন বাংলাদেশের প্রার্থীরা নির্বাচনে অংশ নিয়েছেন।

গৌরনদীতে মোট ভোটার ৩৩ হাজার ৪০৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৬ হাজার ৭৯৯ জন এবং ১৬ হাজার ৬০৯ জন নারী ভোটার।

মেহেন্দিগঞ্জ পৌরসভায় মোট ভোটার ২৫ হাজার ৮৮৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৩ হাজার ১৭৩ জন এবং নারী ভোটার ১২ হাজার ৭১৫ জন।

পৌরসভা নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা নুরুল আলম বলেছেন, দুটি পৌরসভায় ব্যালটে ভোটগ্রহণ করা হচ্ছে। সুষ্ঠু-সুন্দর পরিবেশে ভোট গ্রহণের জন্য প্রতিটি কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং একেকটি পৌরসভার জন্য একজন করে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে।

প্রতিটি কেন্দ্রে ৭ জন পুলিশ, কেন্দ্রের বাইরে মোবাইল টিমে ৮ জন পুলিশ এবং প্রয়োজন অনুযায়ী পুলিশের রিজার্ভ ফোর্স রাখা হয়েছে। এছাড়া প্রত্যেক পৌরসভায় ২ প্লাটুন বিজিবি এবং র‌্যাবের ৩টি করে টিম সুষ্ঠু-সুন্দর পরিবেশে ভোট গ্রহণ নিশ্চিত করছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত