ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩১ মিনিট আগে
শিরোনাম

মানবসেবায় চিকিৎসকদের নতুন করে ঘুরে দাঁড়াতে হবে: ড. আনোয়ার খান এমপি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০২১, ১৮:২৬  
আপডেট :
 ২০ ফেব্রুয়ারি ২০২১, ২০:৪২

মানবসেবায় চিকিৎসকদের নতুন করে ঘুরে দাঁড়াতে হবে: ড. আনোয়ার খান এমপি

মানবসেবায় নতুন করে ঘুরে দাঁড়াতে চিকিৎসকদের প্রতি আহ্বান জানিয়েছেন আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ও লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের সংসদ সদস্য ড. আনোয়ার হোসেন খান।

শনিবার সকালে ধানমন্ডিস্থ আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে মতবিনিময় সভায় এই আহ্বান জানান তিনি।

বৈশ্বিক মহামারি করোনার প্রায় ১১ মাসে বেসরকারি হাসপাতালগুলো দারুণভাবে অর্থনৈতিক ক্ষতির সম্মুখীন হয়েছে মন্তব্য আনোয়ার খান বলেন, ভ্যাকসিন নিয়ে স্বাভাবিক সময়ের মতো আবারও মানবসেবায় সবাইকে নিয়োজিত হতে হবে। তবে চিকিৎসা প্রদানের ক্ষেত্রে স্বাস্থ্যবিধি অবশ্যই মেনে চলার ওপর গুরুত্বারোপ করেন তিনি।

সাধারণ মানুষ চিকিৎসা বঞ্চিত হলে ভয়াবহ পরিস্থিতি পরিলক্ষিত হতে পারে। তাই আন্তরিকতার সঙ্গে স্বাস্থ্যসেবায় নিয়োজিত হতে চিকিৎসকদের প্রতি আহবান জানান আনোয়ার হোসেন খান। পাশাপাশি বেসরকারি স্বাস্থ্যসেবার পরিবেশ সমুন্নত রাখার ওপরও জোর দেন তিনি।

করোনায় বেসরকারি খাতে যে ক্ষতি হয়েছে তা আদৌ পূরণ হবে কিনা সে বিষয়ে সন্দেহ প্রকাশ করেন লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের এই সংসদ সদস্য।

আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. এখলাসুর রহমানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ডা. হাবিবুজ্জামান চৌধুরী, বিশিষ্ট চিকিৎসক অধ্যাপক ফিরোজ কোরেয়সী, অধ্যাপক আমিনুল হক, অধ্যাপক তাজুল ইসলাম, অধ্যাপক রাজিবুল আলম ও অধ্যাপক আলমগীর চৌধুরী।

বক্তৃতায় তারা হাসপাতালের অর্থনৈতিক ক্ষতি কাটিয়ে উঠতে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন এবং করোনা যুদ্ধে আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতাল যে অবদান রেখেছে তা শ্রদ্ধা ও গর্বের সঙ্গে স্মরণ করেন।

এছাড়াও অচেনা-অদেখা ভাইরাস আক্রান্তদের চিকিৎসা দিতে গিয়ে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালের যারা মৃত্যুবরণ করেছেন তাদেরকেও শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন সভায় উপস্থিত সবাই।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত