ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

আলোচিত চেয়ারম্যান আব্বাসী ঢাকা থেকে গ্রেপ্তার

  কুমিল্লা প্রতিনিধি

প্রকাশ : ০১ এপ্রিল ২০২১, ১৯:৩৬

আলোচিত চেয়ারম্যান আব্বাসী ঢাকা থেকে গ্রেপ্তার
চেয়ারম্যান ফারুক সরকার আব্বাসী

কুমিল্লার মেঘনা উপজেলার ভাওরখোলা ইউনিয়ন পরিষদের আলোচিত চেয়ারম্যান ফারুক সরকার আব্বাসীকে (৪৮) গ্রেপ্তার করেছে পুলিশ। তার বিরুদ্ধে হত্যা মামলাসহ ছয়টি বিভিন্ন মামলা রয়েছে।

বুধবার রাতে রাজধানীর হাজারিবাগ থানার পূর্ব রায়ের বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। বৃহস্পতিবার বিকেলে তাকে কুমিল্লা আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

জানা যায়, মেঘনার ভাওরখোলা গ্রামে গত ১৯ ফেব্রুয়ারি নাজমা বেগম (৫০) নামে এক নারীকে কুপিয়ে হত্যার ঘটনায় মামলার প্রধান আসামি আব্বাসী। এছাড়া ওই হত্যাকাণ্ডের দিন আব্বাসীর বাড়ি থেকে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধারের ঘটনায় তাকে প্রধান আসামি করে আরেকটি মামলা দায়ের করে পুলিশ।

সূত্র জানায়, ২০১৬ সালে ইউপি নির্বাচনে আব্বাসীর বিরুদ্ধে প্রার্থী হন একই গ্রামের বাসিন্দা ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ সিরাজুল ইসলাম। নির্বাচনে হেরে যাওয়ার পর আব্বাসী ও তার লোকদের অত্যাচারে সপরিবারে এলাকা ছাড়তে বাধ্য হন সিরাজুল।

এরপর চাচাতো ভাইয়ের মেয়ের বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে গত মাসে পরিবার নিয়ে গ্রামে যান সিরাজুল। খবর পেয়ে ১৯ ফেব্রুয়ারি সন্ধ্যায় আব্বাসী তার বাহিনী নিয়ে সিরাজুল ইসলামের বড় ভাই আবদুস সালামের বাড়িতে হামলা চালান। এ সময় আব্বাসীর লোকজন নারী-পুরুষ যাকে যেখানে পায়, পিটিয়ে–কুপিয়ে জখম করে।

ওই হামলায় নিহত হন সিরাজুলের ভাবি নাজমা বেগম। গুরুতর আহত হন সিরাজুলের ভাই আবদুস সালাম। এরপর থেকেই পলাতক ছিলেন চেয়ারম্যান আব্বাসী।

মেঘনা থানার ওসি আবদুল মজিদ বলেন, আব্বাসীর উচ্চ আদালত থেকে চার সপ্তাহের আগাম জামিন আপিল বিভাগ স্থগিত করে। বিষয়টি নিশ্চিত হওয়ার পর যৌথ অভিযান চালিয়ে আব্বাসীকে গ্রেপ্তার করা হয়।

কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) শাহরিয়ার মোহাম্মদ মিয়াজী বলেন, আমাদের কাছে তথ্য ছিলো দু’টি মামলায় ওই চেয়ারম্যান উচ্চ আদালতের চার সপ্তাহের আগাম জামিনে রয়েছেন। তবে বাদীপক্ষ ওই জামিন বাতিলের জন্য উচ্চ আদালতে আপিল করে। এরই প্রেক্ষিতে আপিল বিভাগ ওই চেয়ারম্যানের অস্ত্র মামলার আগাম জামিন স্থগিত করে। এরপর ঢাকার হাজারিবাগ থানার পূর্ব রায়ের বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত