ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

আরমানিটোলায় অগ্নিকাণ্ডে ২ গুদাম মালিক গ্রেপ্তার

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৬ এপ্রিল ২০২১, ১৯:২৬

আরমানিটোলায় অগ্নিকাণ্ডে ২ গুদাম মালিক গ্রেপ্তার
ফাইল ছবি

রাজধানীর পুরাণ ঢাকার আরমানিটোলায় কেমিক্যালের গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনায় দায়ের করা মামলায় ২ গুদাম মালিককে গ্রেপ্তার করেছে র‌্যাব।

সোমবার র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন সাংবাদিকদের বিষয়টি নিশ্চত করেছেন।

গ্রেপ্তারকৃত মোস্তাফিজুর রহমান (৪২) ও মোহাম্মদ মোস্তফা (৪৫) মামলার দুই ও তিন নম্বর আসামি। তাদেরকে যথাক্রমে ঢাকা ও বগুড়া থেকে গ্রেপ্তার করা হয়েছে।

বংশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহীন ফকির বলেন, যে গোডাউন থেকে আগুণের সূত্রপাত হয়েছিল সেগুলোর মালিক এই দুজন।

মামলার অন্য আসামিরা হলেন- মোস্তাক আহমেদ চিশতি, গাফফার, সাইদ, ফিরোজ, তারেক ও বাপ্পী।

প্রসঙ্গত, গত শুক্রবার ভোররাতে আরমানিটোলায় ৬ তলা একটি ভবনের নিচতলায় কেমিক্যালের গোডাউনে আগুন লাগে। এই অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত ৫ জন মারা গেছেন এবং আহত হন অন্তত ২৩ জন। এদিকে এ ঘটনায় বংশাল থানা পুলিশ বাদী হয়ে মামলা করেন। মুসা ম্যানশনের মালিক মোস্তফাসহ ৮ জনের নামে এই মামলা করা হয়। মামলায় অজ্ঞাতনামা আসামি করা হয় আরও ১৫-২০ জনকে। মামলাটি করেন বংশাল থানার এসআই মোহাম্মদ আলী শিকদার।

এজাহারে উল্লেখ করা হয়, মুসা ম্যানশনের মালিক মোস্তফা আহম্মেদসহ অন্যান্য কেমিক্যাল ব্যবসায়ীরা ওই ভনের নিচতলা দাহ্য পদার্থ এবং কেমিক্যাল সংরক্ষণের জন্য দোকান/গোডাউন হিসেবে তাচ্ছিল্যভাবে ব্যবহার করে আসছিল। কেমিক্যালের দোকান/গোডাউনের আগুন লাগার ফলে বিষাক্ত ধোঁয়ায় শ্বাসরুদ্ধ হয়ে ও আগুনে দগ্ধ হয়ে ৫ জনের মৃত্যু হয়। ওই বাড়িতে বসবাসরত আবাসিক ভাড়াটিয়াদের বিভিন্ন আসবাবপত্র আগুনে পুড়ে ও নষ্ট হয়ে আনুমানিক ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে। আসামিরা মানুষের জীবন বিপন্ন হতে পারে জেনেও অবৈধভাবে লাভবান হওয়ার জন্য আবাসিক ভবনে দাহ্য পদার্থ ও কেমিক্যাল সংরক্ষণের জন্য দোকান/গোডাউন ব্যবহার করে পেনাল কোড আইনের ৩০৪-ক/৩৩৭/৪২৭ ধারায় অপরাধ করেছে।

বাংলাদেশ জার্নাল/আরএ

  • সর্বশেষ
  • পঠিত