ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

কারাবন্দী দুই হেফাজত নেতাকে মাদ্রাসা থেকে অব্যাহতি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১০ জুন ২০২১, ০৪:০৯  
আপডেট :
 ১০ জুন ২০২১, ০৪:১৯

কারাবন্দী দুই হেফাজত নেতাকে মাদ্রাসা থেকে অব্যাহতি
ছবি- সংগৃহীত

সহিংসতার মামলায় গ্রেপ্তার হয়ে কারাবন্দী হেফাজতে ইসলামের নেতা মুফতি মনির হোসাইন কাসেমী ও হাবীবুল্লাহ মাহমুদ কাসেমীকে রাজধানীর বারিধারার জামিয়া মাদানিয়া মাদ্রাসার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। একই সঙ্গে উপাধ্যক্ষ মাসউদ আহমদকে ভারপ্রাপ্ত মাদ্রাসার অধ্যক্ষের দায়িত্ব দেওয়া হয়েছে।

রাজনীতিতে জড়িয়ে পড়া ও বিতর্কিত বক্তব্যের কারণ দেখিয়ে বুধবার বারিধারা মাদরাসার মজলিশে শূরা বৈঠক থেকে তাদের অব্যাহতি দেয়া হয়।

অব্যাহতি পাওয়া মনির হোসাইন কাসেমী মাদ্রাসার অধ্যক্ষ এবং হাবীবুল্লাহ মাহমুদ কাসেমী মাদ্রাসার মুহাদ্দিস ছিলেন।

জানা গেছে, মনির হোসাইন কাসেমী ওই মাদরাসার অধ্যক্ষ এবং হাবীবুল্লাহ মাহমুদ কাসেমী ছিলেন মুহাদ্দিস। বর্তমানে উপাধ্যক্ষ মাসউদ আহমদকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দেওয়া হয়েছে।

এ বিষয়ে ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাসউদ আহমদ বলেন, মাদরাসায় শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনার স্বার্থে মজলিশে শূরা এ সিদ্ধান্ত নিয়েছে।

জমিয়তে উলামায়ে ইসলামের যুগ্ম মহাসচিব ও হেফাজতের সাবেকে কেন্দ্রীয় অর্থবিষয়ক সম্পাদক মনির হোসাইন কাসেমীকে গত ২১ মে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। তার বিরুদ্ধে ২০১৩ সালে শাপলা চত্বরে হেফাজতে ইসলামের নাশকতা এবং সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া নাশকতার অভিযোগে মামলা রয়েছে। গত ২৯ এপ্রিল একই মামলায় হাবীবুল্লাহ মাহমুদ কাসেমীকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ।

আরও পড়ুন- ৫৪ হেফাজত নেতার ব্যাংক হিসাব তলব

হেফাজতের আরও ৪৬ নেতার ব্যাংক হিসাব তলব

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত