ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

বিধিনিষেধের ১৭তম দিনে গ্রেপ্তার ২৪১

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৮ আগস্ট ২০২১, ১৯:৩৪

বিধিনিষেধের ১৭তম দিনে গ্রেপ্তার ২৪১
ছবি: সংগৃহীত

করোনা সংক্রমণ রোধে সরকারের দেয়া চলমান বিধিনিষেধ শেষ হচ্ছে ১০ আগস্ট। এরপর থেকে প্রায় সবকিছু খুলে দিবে সরকার। তবে বিধিনিষেধ শেষ হওয়ার আগেই যেনো তা ভেঙে পড়েছে। কারণে অকারণে মানুষ রাস্তায় বের হওয়ায় রাজধানীর বিভিন্ন এলাকা থেকে বিধিনিষেধের ১৭তম দিনে ২৪১ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

এ ছাড়া ৮৪ জনকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়েছে ৩৭ হাজার ৪৫০ টাকা। অন্যদিকে ট্রাফিক বিভাগ ৫৩৭ টি গাড়ির বিরুদ্ধে জরিমানা করা হয়েছে ১২ লাখ ১৮ হাজার টাকা।

রোববার ডিএমপির (মিডিয়া এন্ড পাবলিক রিলেশনস) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম বাংলাদেশ জার্নালকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিধিনিষেধের ১৭ম দিনে নগরীতে প্রাইভেট কার, মোটরসাইকেল, সিএনজিচালিত অটোরিকশা, পণ্যবাহী গাড়িসহ সাধারণ মানুষের উপস্থিতি ছিল অনেক বেশি। তবে বরাবরের মতো সড়কগুলো ছিল রিকশার দখলে। এ সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তল্লাশিচৌকি খুব একটা দেখা মেলেনি।

সরেজমিনে দেখা যায়, রাজধানীর সায়দাবাদ ও গাবতলী বাস টার্মিনালে এখনও অসংখ্য মানুষ পরিবার-পরিজন নিয়ে শহরে ঢুকছেন। তাদের কাউকে পুলিশের জেরায় পড়তে দেখা যায়নি। তবে কিছু যায়গায় পুলিশের তল্লাশিচৌকি চোখে পড়ে। দু-একটি গাড়ি থামিয়ে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেওয়া হয়।

ঢাকা ফেরা শামীম বলছেন, সংসার চালাতে কষ্ট হচ্ছে। আসলে টাকার কাছে করোনা কিছু না, আমি বাড়ির বড় ছেলে সব দায়িত্ব আমার। টাকা উপার্জন করতে হলে অফিস করতেই হবে। পরশু অফিস শুরু হবে, তাই ঢাকা যাচ্ছি।

করোনা সংক্রমণ রোধে দেশে কঠোর বিধিনিষেধের পর আগামী বুধবার আগামী ১১ আগস্ট থেকে শর্তসাপেক্ষে অফিস এবং গণপরিবহনসহ সবকিছু খুলে দেয়া হচ্ছে।

প্রজ্ঞাপনে বলা হয়, গত ৩ আগস্ট করোনা সংক্রমণ পরিস্থিতি পর্যালোচনা সংক্রান্ত আন্ত:মন্ত্রণালয় অনুষ্ঠিত সভার সিদ্ধান্ত অনুযায়ী, দেশের অর্থনৈতিক কর্মকাণ্ড সচল রাখা ও আর্থ সামাজিক অবস্থা এবং সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

উল্লেখ্য, গত ২৩ জুলাই সকাল ৬টা থেকে ১৪ দিনের কঠোর বিধিনিষেধ দেয় সরকার। সেই বিধিনিষেধের মেয়াদ আগামী ৫ আগস্ট রাত ১২টায় শেষ হলে নতুন করে ১০ তারিখ পর্যন্ত বিধিনিষেধ বাড়ানো হয়।

বাংলাদেশ জার্নাল/এফজেড/এমএ

  • সর্বশেষ
  • পঠিত