ঢাকা, শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৯ আশ্বিন ১৪২৮ আপডেট : কিছুক্ষণ আগে

বিএনপিপন্থী ১১ আইনজীবীর নামে ডিজিটাল আইনে মামলা

  ময়মনসিংহ প্রতিনিধি

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২১, ২১:৪৪

বিএনপিপন্থী ১১ আইনজীবীর নামে ডিজিটাল আইনে মামলা
ফাইল ছবি
ময়মনসিংহ প্রতিনিধি

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে মানহানিকর স্লোগান দেয়ায় ময়মনসিংহে বিএনপিপন্থী ১১ আইনজীবীকে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কমিটির সদস্য অ‍্যাড. মো. নূরুল হককে প্রধান আসামি করে মোট ১১ জনের নাম উল্লেখ মামলাটি দায়ের করা হয়।

বুধবার সন্ধ্যায় কোতোয়ালী মডেল থানার ওসি শাহ কামাল আকন্দ এ তথ‍্য নিশ্চিত করে বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে এ মামলাটি দায়ের হয়েছে। অভিযোগ তদন্ত করে আসামিদের বিরুদ্ধে ব‍্যবস্থা নেয়া হবে।

এর আগে মঙ্গলবার (১৪ অক্টোবর) দিবাগত রাতে জেলা ও দায়রা জজ আদালতের আইনজীবী অ‍্যাডভোকেট আবুল কালাম আজাদ বাদী হয়ে কোতোয়ালী থানায় মামলাটি দায়ের করেন।

বাদী আবুল কালাম আজাদ জানান, গত ৩১ আগস্ট জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতা-কর্মীরা আদালত প্রাঙ্গণে মিছিলে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে জড়িয়ে মানহানিকর স্লোগান দেয়ায় এই মামলা করা হয়েছে। অতি দ্রুত আসামিদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানান তিনি।

সূত্র জানায়, গত ৩১ আগস্ট কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতা-কর্মীরা ময়মনসিংহ আদালত এলাকায় বিক্ষোভ মিছিল করেন। ওই মিছিলে তারা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে জড়িয়ে মানহানিকর স্লোগান দেন বলে অভিযোগ ওঠে।

বাংলাদেশ জার্নাল/এএম/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত