ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

ফুটওভার ব্রিজের দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

  কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

প্রকাশ : ০২ জানুয়ারি ২০২২, ১৫:৫১

ফুটওভার ব্রিজের দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ
ছবি- প্রতিনিধি

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ফুটওভার ব্রিজের দাবিতে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাকে মানববন্ধন করেছে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। মানববন্ধন শেষে কিছু সময় সড়ক অবরোধ করে তারা।

রোববার বালা সাড়ে ১১টার দিকে কালিয়াকৈর উপজেলার মৌচাক বাসস্ট্যান্ড এলাকায় ফুটওভার ব্রিজ নির্মাণের দাবিতে এ মানববন্ধন ও সড়ক অবরোধ করে কয়েক শতাধিক শিক্ষার্থী। এ সময় তাদের দাবির সাথে একাত্মতা প্রকাশ করে স্থানীয়রা ওই অবরোধে অংশ নেন।

কর্মসূচিতে মৌচাক স্কাউট স্কুল অ্যান্ড কলেজ, মৌচাক আইডিয়াল, শাহজাহান আলী স্কুল অ্যান্ড কলেজ, কোনাবাড়ি ডিগ্রি কলেজসহ আশপাশের বিভিন্ন স্কুলের শিক্ষার্থীসহ এলাকাবাসী অংশগ্রহণ করে।

মানববন্ধনকারী শিক্ষার্থীরা বলেন, ফুটওভার ব্রিজ না থাকায় প্রতিমাসেই এখানে ঘটছে দুর্ঘটনা। মহাসড়কের দুই পাশেই রয়েছে বড় বড় শিক্ষা প্রতিষ্ঠান। এখানে প্রতিদিন ঝুঁকি নিয়ে শিক্ষার্থীরা স্কুলে যায়। শিক্ষার্থীরা মহাসড়ক পার হতে গিয়ে মাঝেমধ্যে শিকার হয় দুর্ঘটনায়। ফুটওভার ব্রিজের জন্য সড়ক ও জনপদ অধিদপ্তরের (সওজ) নির্বাহী প্রকৌশলী বরাবর বেশ কয়েকবার স্মারকলিপি দেয়া হয়েছে। কিন্তু তারা কোনো পদক্ষেপ নেয়নি।

দুর্ঘটনা এড়াতে ও ছাত্র-ছাত্রীদের নিরাপদ চলাচলের ফুটওভার ব্রিজ অবশ্যই প্রয়োজন। এ জন্য দ্রুত সময়ের মধ্যে ফুটওভার ব্রিজ নির্মাণের দাবি জানান শিক্ষার্থীরা।

সালনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন বলেন, ফুটওভার ব্রিজের দাবিতে শিক্ষার্থীরা ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মৌচাক এলাকায় মানববন্ধন করে। পরে মহাসড়কে অবস্থান নিলে হাইওয়ে পুলিশ, প্রশাসনের অনুরোধে অবরোধ তুলে নেয়া হয়। এতে কিছু সময় যানবাহন চলাচলে বিঘ্ন ঘটে। তবে এখন যানচলাচল স্বাভাবিক।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত