ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

চারদিনেও মেলেনি কারো সন্ধান

ধলেশ্বরীর তীরে বিক্ষোভ, লাশ চান স্বজনরা

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ০৮ জানুয়ারি ২০২২, ২০:১৮  
আপডেট :
 ০৮ জানুয়ারি ২০২২, ২০:২৫

ধলেশ্বরীর তীরে বিক্ষোভ, লাশ চান স্বজনরা
ছবি- প্রতিনিধি

নারায়ণগঞ্জে ধলেশ্বরী নদীতে ট্রলারডুবির ঘটনার চারদিনেও নিখোঁজদের উদ্ধার করা যায়নি। পাওয়া যায়নি ডুবে যাওয়া ট্রলারটির সন্ধানও। এদিকে চারদিনেও সন্ধান না পেয়ে টায়ার জ্বালানি বিক্ষোভ করেছে অপেক্ষারত স্বজনরা।

শনিবার বেলা ১২টা থেকে থেকে ১টা পর্যন্ত বিক্ষোভ চলে। এ সময় নিখোঁজদের স্বজন ও এলাকাবাসী ধলেশ্বরী নদীর দুই তীরে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেন। যে কোনো মূল্যে জীবিত অথবা মৃত স্বজনদের খুঁজে দেয়ার দাবি জানান তারা।

বিক্ষোভে অংশ নেয়া নিখোঁজ স্বজনরা বলেন, নিখোঁজদের জীবিত পাওয়ার আশা আমরা ছেড়ে দিয়েছি। আমরা এখন লাশের অপেক্ষা করছি। অন্তত শেষবারের মতো প্রিয়জনের মুখ দেখতে চাই। আনুষ্ঠানিকভাবে শেষ বিদায়ের সুযোগটুকু চাই।

গত বুধবার সকাল সাড়ে ৯টায় ফতুল্লার ধর্মগঞ্জ ঘাটে ধলেশ্বরী নদীতে এমভি ফারহান-৬ লঞ্চের ধাক্কায় যাত্রীবাহী একটি ট্রলারডুবির ঘটনা ঘটে। এ ঘটনায় নারী ও শিশুসহ ১০ জন নিখোঁজ রয়েছে। খবর পেয়ে ওইদিন সকাল ৯টা থেকে উদ্ধারকাজ শুরু করে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স, বিআইডব্লিউটিএ, নৌ-পুলিশ ও কোস্টগার্ড।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন জানান, তারা উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছেন। চেষ্টায় কোনো কমতি নেই। তবুও নদীর স্রোত, দুই নদীর মোহনার কারণে উদ্ধারে সফলতার মুখ দেখতে পারছেন না তারা।

চারদিনেও কাউকে না খুঁজে পাওয়াটা দুঃখজনক মন্তব্য করে নারায়ণগঞ্জ সদর উপজেল নির্বাহী কর্মকর্তা রিফাত ফেরদৌস বলেন, যতক্ষণ না পর্যন্ত সকলকে খুঁজে পাওয়া যায় ততক্ষণ উদ্ধার অভিযান চলবে। দুর্ঘটনার সময় ঘন কুয়াশা থাকায় কেউ দুর্ঘটনার স্থান নির্দিষ্ট করে বলতে পারছেন না। পাশপাশি স্থানটি ধলেশ্বরী ও বুড়িগঙ্গা নদীর মোহনা হওয়ায় এখানে নদীর গভীরতা ও প্রশস্ততা ও স্রোত বেশি। ধারনা করা হচ্ছে নিখোঁজরা স্রোতের তোরে দূরে ভেসে চলে গেছে। সে কারণে আশপাশের জেলাগুলোতেও আমরা খোঁজ রাখছি।

উল্লেখ্য, ট্রলারডুবির কারণ অনুসন্ধানে নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকতাকে প্রধান করে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। বিআইডব্লিউটিএ’র করা মামলায় এমভি ফারহান-৬ লঞ্চের মাস্টার কামরুল হাসানসহ তিন জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের পাঁচদিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে। আগামীকাল রোববার তাদের রিমান্ড শুনানি।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত