ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

আইভির ওপর হামলা, নারায়ণগঞ্জ রণক্ষেত্র, আহত অর্ধশতাধিক

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১৬ জানুয়ারি ২০১৮, ১৮:০৬  
আপডেট :
 ১৬ জানুয়ারি ২০১৮, ২২:৪৮

আইভির ওপর হামলা, নারায়ণগঞ্জ  রণক্ষেত্র, আহত অর্ধশতাধিক

নারায়ণগঞ্জে হকার উচ্ছেদ নিয়ে শামীম ওসমান ও মেয়র সেলিনা হায়াত আইভীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়েছে। গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে আইভীসহ আহত হয়েছেন অর্ধশতাধিক।

মঙ্গলবার বিকেলে এ ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে কাঁদানে গ্যাস ও রাবার বুলেট ছোড়ে পুলিশ। বর্তমানে শহরে থমথমে অবস্থা বিরাজ করছে। শেষ খবর পাওয়া পর্যন্ত উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ১৫ মিনিট পর্যন্ত গুলি বিনিময় চলে। এতে আহত হয়েছেন সাংবাদিক শরিফুদ্দিন সবুজ ও ফটো সাংবাদিক তাপসসহ অন্তত ৫০ জন।

স্থানীয় সূত্র জানায়, নগরীরে ফুটপাতের উপর বসা হকারদের উচ্ছেদে কঠোর অবস্থান নিয়েছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াত আইভী। এর বিপরীতে নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান শহরের ফুটপাতে হকারদের বসার নির্দেশ দেন। এরপরই হকার ঠেকাতে রাস্তায় নামেন আইভী। মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে নগর ভবন থেকে নেতাকর্মী নিয়ে শহরের চাষাড়া যান তিনি।

সেখানে পৌঁছার পর মেয়র আইভী ও শামীম ওসমান সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। মেয়রের উপর হামলার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্র জানায়, মঙ্গলবার বিকেলে ‘হকার মুক্ত ফুটপাথ চাই’ স্লোগান ধরে লোকজন নিয়ে চাষাড়ার দিকে হেঁটে আসছিলেন সেলিনা হায়াত আইভী। এ সময় শামীম প্লাজা থেকে আইভীর লোকজনের ওপর বৃষ্টির মতো ইট পাটকেল নিক্ষেপ করা হয়। ধাক্কাধাক্কিতে সড়কে পড়ে যান সেলিনা হায়াত আইভী। তার পায়ে ইটের আঘাত লেগেছে। সেখান থেকে তিনি নারায়ণগঞ্জ প্রেসক্লাবে গিয়ে সংবাদ সম্মেলন করে অভিযোগ করেন, শামীম ওসমানের নির্দেশে এ হামলা চালানো হয়েছে।

আইভি বলেন, আমি মৃত্যুকে ভয় করি না। চাষাড়ার রাইফেলস ক্লাবে বসে শামীম ওসমান আমার ওপর হামলার নির্দেশ দিয়েছেন।

জেডএইচ/

  • সর্বশেষ
  • পঠিত