ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

১১ ঘন্টা পর গাজীপুরে তুলার গুদামের আগুন নিয়ন্ত্রণে

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০২২, ০০:০৩

১১ ঘন্টা পর গাজীপুরে তুলার গুদামের আগুন নিয়ন্ত্রণে
গাজীপুরে তুলার গুদামে আগুন। ছবি: প্রতিনিধি

গাজীপুরের শ্রীপুর উপজেলার কেওয়া নতুন বাজার এলাকায় এসবিএস টেক্সটাইল মিলস্ লিমিটেডের তুলার গুদামে লাগা আগুন ১১ ঘন্টা পর নিয়ন্ত্রণে এসেছে।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় কারখানার তুলা ও সূতার গুদামে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ৭টি ইউনিটের ৮০জন সদস্যের চেষ্টায় রাত সাড়ে ১০টায় আগুন নিয়ন্ত্রণে আসে বলে নিশ্চিত করেছেন গাজীপুর ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক মো. আব্দুল্লাহ্ আল আরেফীন।

মো. আব্দুল্লাহ্ আল আরেফীন বলেন, শ্রীপুরের কেওয়া নতুন বাজার এলাকায় এসবিএস টেক্সটাইল মিলস্ লিমিটেডের একটি কারখানার তুলা ও সূতার গুদামে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় আগুন লাগে। খবর পেয়ে প্রথমে শ্রীপুর ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট কাজ শুরু করে। এরপর কাপাসিয়া ও ময়মনসিংহের ভালুকা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজে যোগ দেয়। আগুনের মাত্রা বাড়তে থাকায় জয়দেবপুর ফায়ার সার্ভিসের দুটি মোট সাতটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করে। সাত ইউনিটের ৮০জন সদস্যের চেষ্টায় রাত সাড়ে ১০টায় নিয়ন্ত্রণে আসে। এখনো হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তের পর জানা যাবে বলে তিনি জানান।

তিনি জানান, গুদামে অনেক তুলা মজুত ছিল। তবে কী পরিমাণ তুলা মজুত ছিল তা নিশ্চিত নয়। এটা অনেক বড় একটা তুলার গুদাম। গুদামে আগুন লাগার সঙ্গে সঙ্গে দ্রুত ছড়িয়ে যায়। আমাদের সাতটি ইউনিট কাজ করলেও অনেক সময় লেগেছে।

পানি সংকটের বিষয়ে তিনি বলেন, কারখানার নিজস্ব ব্যবস্থাপনায় যে সরঞ্জামাদি আছে সেভাবে আমরা কারখানায় পর্যাপ্ত পরিমাণ পানি পাইনি। তাদের মজুত করা পানিতে খুব বেগ পাইনি। আমরা আশপাশের কারখানা থেকে পানি এনে আগুন নিয়ন্ত্রণে কাজ করছি পাশের একটি পুকুর থেকেও পানি আনা হয়েছে। এ ঘটনায় একটি তদন্ত কমিটি করা হবে বলে তিনি জানান।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত