ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

গোলাপবাগ মাঠে আসছেন বিএনপির নেতাকর্মীরা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০২২, ২০:২২  
আপডেট :
 ০৯ ডিসেম্বর ২০২২, ২১:২৩

গোলাপবাগ মাঠে আসছেন বিএনপির নেতাকর্মীরা
গোলাপবাগ মাঠে নেতাকর্মীরা। ছবি: প্রতিনিধি

আগামীকাল ১০ ডিসেম্বর রাজধানীর গোলাপবাগে অনুষ্ঠিত হবে বিএনপির ঢাকা বিভাগীয় গণ সমাবেশ। সকল অনিশ্চয়তা কাটিয়ে আজ বিকেলে গোলাপবাগ মাঠে গণসমাবেশ করার অনুমতি পায় দলটি।

অনুমিত পাওয়ার খবর পাওয়ার পর মাঠে আসতে থাকে নেতাকর্মী। সময়ের সাথে সাথে বাড়তে থাকে নেতাকর্মীদের উপস্থিত।

রাত ৮ টার দিকে গোলাপবাগ মাঠে সরজমিনে দেখা যায়, হাজার হাজার নেতাকর্মী মাঠে উপস্থিত হয়ে বিভিন্ন ধরনের শ্লোগানে মুখরিত করে রেখেছেন। এখানে উপস্থিত সিংহভাগ নেতাকর্মীই কয়েকদিন আগে থেকেই ঢাকায় অবস্থান করছেন। সমাবেশে যোগ দিতে কয়েকদিন আগেই ঢাকা আসেন তারা।

ভোলার দৌলতখান থেকে সমাবেশে আসছেন জাফর খান। তিনি বলেন, সমাবেশে আসতে পারবো না বলে চারদিন আগেই ঢাকা চলে আসছি। চারদিন বিভিন্ন জায়গা থেকেছি। এখানে সমাবেশ হবে শুনতে পেয়েই চলে আসছি। সারারাত এখানেই থাকবো।

বিভিন্ন জেলা থেকে মিছিল সহকারে সমাবেশস্থলে ঢুকতে দেখা গেছে। সমাবেশকে কেন্দ্র করে ইতিমধ্যে গোলাপবাগ ধলপুর সায়দাবাদ রাস্তা বন্ধ হয়ে গেছে।

নোয়াখালী সোনাইমুড়ী থেকে যুবদল নেতা মোখলেসুর রহমান জানান, গণ সমাবেশে যোগ দিতে আমরা সোমবার ঢাকায় আসি। প্রথমে ফকিরাপুলের একটি হোটেলে উঠলে পরে পুলিশের চাপে আমাদের হোটেল থেকে বের করে দেয়। পরে আশ্রয় নেয়ার চেষ্টা করি বিএনপির নয়াপল্টন কার্যালয়ে। কিন্তু সেখান থেকেও আমাদের চারজনকে গ্রেফতার করে পুলিশ। পরে দুই রাত কমলাপুর স্টেশনে রাত্রি যাপন করি।

জামালপুরের সরিষাবাড়ি থেকে আগত এক বৃদ্ধ জানান, আমি বিএনপির কোনো পদ পদবিতে নেই। তবে, এ সরকার পতনের সমাবেশে উপস্থিত থাকা আমার নৈতিক দায়িত্ব বলে আমি মনে করি। তাই আমি বুধবারই এ সমাবেশের ঢাকায় এসেছি। তিনি উত্তরায় এক ভাগিনার বাসায় উঠেছেন জানান।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত