ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

খড়ের গাদার আগুনে পুড়ল ২২ কক্ষসহ গ্যারেজ-গোডাউন

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ : ২৭ জানুয়ারি ২০২৩, ১৫:৩৬  
আপডেট :
 ২৭ জানুয়ারি ২০২৩, ১৫:৪১

খড়ের গাদার আগুনে পুড়ল ২২ কক্ষসহ গ্যারেজ-গোডাউন
অগ্নিকাণ্ডে পুড়ে যায়া কক্ষ। ছবি: প্রতিনিধি

গাজীপুর সিটি কর্পোরেশনের কাশিমপুর হাতিমারা এলাকায় শুক্রবার ভোরে একটি বাড়িতে আগুনের ঘটনা ঘটে। মাত্র এক ঘণ্টার আগুনে ২২টি রুম, একটি ঝুটের গোডাউন, একটি অটোরিকশার গ্যারেজ, আসবাবপত্র ও নগদ ২০ লাখ টাকা পুড়ে ছাই হয়ে গেছে।

ফায়ার সার্ভিস ও বাড়ির মালিক জানায়, রাতে সবাই ঘুমিয়ে ছিল। হঠাৎ ভোর ৪টার দিকে বাসার পাশে একটি খড়ের গাদায় আগুন লাগে। ওই আগুন মুহূর্তের মধ্যে স্থানীয় মজিবুর রহমানের বসতবাড়িতে ছড়িয়ে যায়। পরে আগুন পাশের জাকির হোসেনের গোডাউন এবং এরশাদের আটোগ্যারেজে ছড়িয়ে পড়ে। বাড়ির মালিক ও ভাড়াটিয়াদের চিৎকারে স্থানীয় লোকজন আগুন নেভানোর চেষ্টা করে এবং ফায়ার সার্ভিসে খবর দেয়। খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণ করলেও ২২ টি রুম, আটোরিকশার গ্যারেজ, পাশের ঝুট গোডাউনসহ সবকিছু পুড়ে যায়।

বাড়ির মালিক মজিবুর রহমান বলেন, আমার ২২টি রুমেই ভাড়াটিয়া ছিল। ভাড়াটিয়াদের ঘরে থাকা সবকিছু পুড়ে গেছে। কেউ কিছু বের করতে পারেনি। আমি গত সপ্তাহে জমি কেনার জন্য ৭ লাখ টাকা ঋণ নিয়েছিলাম, সেই টাকাসহ ২০ লাখ টাকা পুড়ে গেছে। কারখানা শ্রমিক এসব ভাড়াটিয়াসহ আমার শুধু পরনের কাপড় ছাড়া আর কিছুই অবশিষ্ট নেই।

ডিবিএল ফায়ার সার্ভিসের কর্মকর্তা মিরাজুল ইসলাম বলেন, আগুনের খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে যাই। আমাদের ফায়ার ইউনিট সাড়ে ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন লাগার কারণে এখনো জানা যায়নি। তবে আগুনে বেশ ক্ষয়ক্ষতি হয়েছে। নগদ অর্থ এবং অনেকগুলো ঘর পুড়ে গেছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ কত এটা জানা যায়নি।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত