ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩০ মিনিট আগে
শিরোনাম

এরা চায় না বগুড়ায় স্টেডিয়াম থাকুক

  বগুড়া প্রতিনিধি

প্রকাশ : ০৭ মার্চ ২০২৩, ১৬:০৩

এরা চায় না বগুড়ায় স্টেডিয়াম থাকুক
শহীদ চান্দু প্রাঙ্গণে মানববন্ধন। ছবি: প্রতিনিধি

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বগুড়া শহীদ চান্দু স্টেডিয়ামের ভেন্যু বাতিলের যে সিদ্ধান্ত নিয়েছে তা প্রত্যাহার, বিসিবির কার্যক্রম পুনর্বহল ও খেলা ফিরিয়ে দেয়ার দাবিতে মানবন্ধন করেছেন সোশ্যাল মিডিয়ায় আলোচিত কন্টেন্ট ক্রিয়েটর ও হিরো আলম ফাউন্ডেশনের চেয়ারম্যান মো. আশরাফুল আলম (হিরো আলম)।

মঙ্গলবার দুপুর ১২টায় শহীদ চান্দু প্রাঙ্গণে তিনি এ মানববন্ধন করেন।

হিরো আলম তার বক্তব্যে বলেন, বগুড়া শহীদ চান্দু স্টেডিয়ামের বিরুদ্ধে এক শ্রেণির সিন্ডিকেট কাজ করছে। এরা চায় না বগুড়ায় স্টেডিয়াম থাকুক। এরা চায়, স্টেডিয়াম থেকে সব চলে যাক। যখন এই স্টেডিয়াম পড়ে থাকবে, ওই লোকেরা তখন মাঠে জুয়ার বোর্ড বসাবে, মেলা করার চেষ্টা করবে, কোরবানি আসলে হাট বাসবে। স্টেডিয়াম কি মেলা, হাট বা জুয়ার বোর্ড বসানোর জন্য? সিন্ডিকেট চায় স্টেডিয়ামে পরে থাকুক। তখন ওরা ৯৯ বছরের জন্য মাঠ লিজ নিয়ে যা ইচ্ছা তাই করবে। বিসিবির দোষ নেই, তারা এখানে কাজ করার চেষ্টা করেছে। ওই সিন্ডিকেট কাজে বাধা দিচ্ছে। তারাই বিসিবির খেলা আসার আগে চিঠি দিয়ে বাধা দিয়েছে যেনো খেলা না হয়।

সাংবাদিকেরা প্রশ্নে করেন এই সিন্ডিকেট কারা? উত্তরে হিরো আলম বলেন, আপনারও মোটামোটি জানেন সবই। আমি এখন তাদের নাম বলতে চাই না।

তিনি আরও বলেন, স্টেডিয়াম থেকে মালামাল ও কর্মকর্তাদের সরিয়ে নিয়ে যাওয়া বগুড়াবাসীর জন্য লজ্জার। এই ১৫ বছরে বগুড়ার জন্য কী কোন উন্নয়ন হয়েছে? বগুড়াকে এই সময়ের মধ্যে কি দেয়া হয়েছে? মাসখানেক আগেই উপনির্বাচনে বগুড়া সদর থেকে ৫০ বছর পর নৌকা মার্কার রাগেবুল আহসান রিপু ভাই নির্বাচিত হয়েছেন। আমিও ভোট করেছি তার বিরুদ্ধে।

রিপু ভাইকে বলতে চাই, বগুড়ার মানুষের তাদের রক্ষার দায়িত্ব নেয়ার জন্য আপনাকে ভোট দিয়েছে। আপনি দায়িত্বে থাকা অবাস্থায় কিভাবে স্টেডিয়ামে থেকে সব কিছু বিসিবি প্রত্যাহার করলো। এই দীর্ঘ ১৫ বছরে আপনারা বগুড়া জাতীয় কোন খেলাও দেননি। বগুড়া বিমানবন্দরে গরু বাছুর ও ধান চাষ হয়। এখন শুধু আছে একটি মেডিকেল কলেজ। বিশ্বাবিদ্যালয়ের জন্য আন্দোলন করেও আমাদের লাভ হয় না। বগুড়ার মাটিকে আপনারা ঘাঁটি না বানিয়ে উজাড় করে দিয়েছে। এটা লজ্জার এজন্য ধিক্কার জানাই আমি।

মানববন্ধন শেষে হিরো আলম বগুড়া শহীদ চান্দ স্টেডিয়াম ঘুড়ে দেখেন। এসময় জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় ও বগুড়া সন্তান শফিউল ইসলাম সুহাসের সাথে দেখা হয় হিরো আলমের। বিসিবির কার্যক্রম স্টেডিয়ামে ফিরিয়ে আনতে এ ক্রিকেটারের কাছেও অনুরোধ করেন হিরো আলম।

উল্লেখ্য, গত ২ মার্চ (বৃহস্পতিবার) বিসিবি বগুড়া জেলা ক্রীড়া সংস্থার বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ এনে শহীদ চান্দু স্টেডিয়াম থেকে লোকবলসহ মালামাল প্রত্যাহার করে নেয়।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত