ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

সিলেট বাস টার্মিনালে উদ্বোধনের আগেই ফাটল, তদন্ত কমিটি গঠন

  সিলেট প্রতিনিধি

প্রকাশ : ০২ এপ্রিল ২০২৩, ০৪:৪৬

সিলেট বাস টার্মিনালে উদ্বোধনের আগেই ফাটল, তদন্ত কমিটি গঠন
ছবি: সংগৃহীত

বিশ্ব ব্যাংকের অর্থায়নে প্রায় ৬৫ কোটি টাকা ব্যয়ে সিলেটে দৃষ্টিনন্দন বাস টার্মিনাল নির্মাণ করা হয়েছে। ঢালি কনস্ট্রাকশন নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান এটি নির্মাণ করেছে। তবে উদ্বোধনের আগেই এই বাস টার্মিনালে ফাটল দেখা দিয়েছে। এ নিয়ে শুরু হয়েছে নানা আলোচনা-সমালোচনা। এরই প্রেক্ষিতে নবনির্মিত বাস টার্মিনাল নির্মাণে ত্রুটি তদন্তে ছয় সদস্যের কমিটি গঠন করেছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)।

শনিবার বিকেলে নগর ভবনের সভা কক্ষে জরুরি সংবাদ সম্মেলনে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী তদন্ত কমিটি গঠনের বিষয়টি জানান।

তিনি বলেন, দেশের সবচেয়ে আধুনিক বাস টার্মিনালের একটি অংশে ত্রুটি ধরা পড়েছে। তাৎক্ষণিকভাবে আমি ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে পরিদর্শন করি। এ নিয়ে জনমনে কোনো বিভ্রান্তি যেন না ছড়ায় তার জন্য বিশেষজ্ঞদের দিয়ে একটি তদন্ত কমিটি গঠন করেছি। ছয় সদস্যের এই কমিটিতে রয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, এলজিইডি সিলেটের তত্ত্বাবধায়ক প্রকৌশলী, গণপূর্ত অধিদপ্তর সিলেটের নির্বাহী প্রকৌশলী, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর সিলেটের নির্বাহী প্রকৌশলী, সড়ক বিভাগ সিলেটের নির্বাহী প্রকৌশলী ও সিসিকের তত্ত্বাবধায়ক প্রকৌশলী।

মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, তদন্ত কমিটি আগামী ১০ দিনের মধ্যে প্রতিবেদন জমা দেবে। প্রতিবেদন পাওয়ার পর যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, এখনো সিসিকের কাছে এই প্রকল্পটি ঠিকাদারি প্রতিষ্ঠান হস্তান্তর করেনি। উদ্বোধনের জন্য অপেক্ষমাণ বাস টার্মিনালটিতে সুযোগ-সুবিধাসমূহ ঠিক আছে কি না তা পর্যবেক্ষণের জন্য পরীক্ষামূলকভাবে সেবা প্রদান শুরু হয়। এরই মধ্যে স্থাপনাটির একটি অংশে কিছু ত্রুটি দেখা যায়।

সংবাদ সম্মেলনে সিলেট সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আলী আকবর প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত