ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

কৃষকের মুখে হাসি ফুটিয়েছেন বঙ্গবন্ধু কন্যা

  দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ : ২০ মে ২০২৩, ১৯:৩১

কৃষকের মুখে হাসি ফুটিয়েছেন বঙ্গবন্ধু কন্যা
জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি কৃষি ঋণ বিতরণ করেন। ছবি: প্রতিনিধি

বিএনপি-জামায়াতের আমলে সার-বীজের জন্য গুলি খেয়ে কৃষক মরেছে উল্লেখ করে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, কৃষকরা ন্যায্যমূল্য থেকে বঞ্চিত হয়েছে। বিএনপি-জামায়াত কৃষকদের ভয়-ভীতি দেখিয়ে ও কৃষককে গুলি করে মেরে ফেলে তাদের কাছ থেকে ধান-চাল লুট করে নিয়েছে। নিজেদের গোডাউন ভর্তি করেছে। কৃষকরা শান্তিতে ছিল না। এক সময় বিএনপি-জামায়াতের গুলির ভয়-ভীতি নিয়ে কৃষি কাজে বের হত না কৃষকরা।

শনিবার (২০ মে) বেলা সাড়ে ১১টার দিকে দিনাজপুর গোর-এ শহিদ বড় ময়দানে স্মার্ট কার্ডের মাধ্যমে ৫ হাজার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে এবি ব্যাংক লিমিটেড এর সহযোগিতায় স্বল্প সুদে ৫০ কোটি টাকার কৃষি ঋণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হুইপ আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা একজন কৃষক ও কৃষিবান্ধব সরকার। শেখ হাসিনা প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে কৃষকের ঘরে ঘরে সার-বীজ ঘুরে। এ দেশের দরিদ্র কৃষকদের কথা চিন্তা করে ভর্তুকি দিয়ে কৃষকদের মাঝে সার, বীজ, কীটনাশকসহ কৃষি উপকরণ বিতরণ করেন শেখ হাসিনার সরকার। কৃষকরা এখন বাড়ী থেকে বের হয়ে কৃষি কাজে ব্যস্ত সময় পার করছেন। বঙ্গবন্ধু কন্যা কৃষকের মুখে হাসি ফুটিয়েছেন। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে ও কৃষকদের অক্লান্ত পরিশ্রমের কারণে বাংলাদেশে আজ খাদ্য উৎপাদনে সয়ংসম্পূর্ণ।

এবি ব্যাংকের প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক তারিক আফজালের সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর অতিরিক্ত জেলা প্রশাসক আনিচুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মমিনুল করীম, দিনাজপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. নুরুজ্জামান, দিনাজপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. তহিদুল হক সরকার, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. রমিজ আলম প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত