ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

বুকে ছুরি চালিয়ে রাবি শিক্ষার্থীর আত্মহত্যার চেষ্টা

  প্রতিনিধি

প্রকাশ : ২৩ মার্চ ২০২৪, ১৩:২৫

বুকে ছুরি চালিয়ে রাবি শিক্ষার্থীর আত্মহত্যার চেষ্টা
বুকে ছুরি চালিয়ে রাবি শিক্ষার্থীর আত্মহত্যার চেষ্টা। ছবি: সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হলকক্ষে জয়দেব দাস নামে এক শিক্ষার্থী বুকে ছুরিকাঘাত করে আত্মহত্যার চেষ্টা করেছেন। শুক্রবার (২২ মার্চ) রাত ১১টার দিকে শাহ্ মখদুম হলের ৩৪১ নম্বর কক্ষে এ ঘটনা ঘটে।

তিনি বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তিনি নোয়াখালীর হাতিয়া উপজেলার প্রশাদ দাশের ছেলে।

ওই শিক্ষার্থীর রুমমেট ও হলের শিক্ষার্থীরা জানান, রাত ১১টার দিকে চিৎকার শুনে চারপাশ থেকে শিক্ষার্থীরা দৌড়ে এসে দেখেন, জয়দেবের বুকের নিচে ছুরি ঢুকে ছিল। এসময় তিনি তার ছোটভাইকে বলছিল, 'তুই মেরেছিস’। কিন্তু তার ছোটভাই বলেন, 'না, তুই নিজেই নিজেকে মেরেছিস'। পরে হলের শিক্ষার্থীরা বুক থেকে ছুরিটা বের করে হাসাপাতালে নিয়ে যান।

আরও জানা যায়, ওই শিক্ষার্থী বেশকিছু দিন ধরে মানসিকভাবে অস্বাভাবিক ছিলেন। সে বাড়ি যেতে চাচ্ছিলেন, কিন্তু বিভাগের অ্যাসাইনমেন্টসহ কিছু কাজ থাকায় যেতে পারেন নি।

এদিকে খবর পেয়ে রাত সাড়ে ১১টার দিকে হল প্রাধ্যক্ষ অধ্যাপক রুহুল আমিন ঘটনাস্থলে আসেন এবং কক্ষ সিল গালা করে দেন। এরপর পৌঁনে ১২টার দিকে হল প্রাধ্যক্ষ এবং মতিহার থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোবারক পারভেজ কক্ষ পরিদর্শন করেন।

এ বিষয়ে প্রাধ্যক্ষ রুহুল আমিন বলেন, তার রুমমেট এবং আশেপাশের কক্ষের শিক্ষার্থীদের মাধ্যমে জানতে পারলাম, সে মানসিকভাবে অসুস্থ। সেজন্য তার ছোটভাই বাড়ি থেকে এসেছে তাকে নিতে এবং তার বাবাও আসছে।

পদক্ষেপের বিষয়ে তিনি বলেন, প্রাথমিকভাবে কক্ষ সিলগালা করেছি। মতিহার থানার ওসি এসে কক্ষ পরিদর্শন করে ছুরিসহ কিছু আলামাত নিয়ে গেছেন। হল প্রশাসন থেকেও ঘটনা খতিয়ে দেখবো।

এ বিষয়ে পদার্থ বিজ্ঞান বিভগের সভাপতি ড. মো. খলিলুর রহমান খান বলেন, আমি একটু আগে ঘটনাটা জেনেছি। এক শিক্ষক গেছেন মেডিকেলে। তার পরিবারকে অবগত করার বিষয়ে বলেন, ওর বাড়ির ঠিকানা আগে জানতে হবে। তারপর জানানো যাবে।

তবে এ বিষয়ে মতিহার থানার ওসি মো. মোবারক পারভেজ মন্তব্য করতে রাজি হননি।

আরও পড়ুন: হোস্টেলে রাবি ছাত্রীর ঝুলন্ত লাশ

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত