ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

রংপুরেও গ্যাস আসছে: জ্বালানী প্রতিমন্ত্রী

  দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ : ২৩ মার্চ ২০১৮, ১৮:২২

রংপুরেও গ্যাস আসছে: জ্বালানী প্রতিমন্ত্রী

রংপুর বিভাগে কলকারখানায় গ্যাস সংযোগ দেয়া হবে বলে জানিয়েছেন জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি।

তিনি আরও বলেছেন, গ্যাস সংযোগ দেয়ার ফলে এই এলাকার অনেক বেকার যুবক যুবতির কর্মসংস্থান বাড়বে। এ অঞ্চলে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ দেয়ার ক্ষেত্রে ডিসেম্বরের মধ্যে বাস্তবায়ন করা হবে। দিনাজপুর-রংপুরে গ্যাসের সমস্যা সমাধানের জন্য বড় একটি প্রকল্প হাতে নিয়েছি। অন্তত নির্বাচনের আগে এ সমস্যা দূর করতে পাইপ লাইনে গ্যাস আনা যায় তার যাচাই-বাছাই চলছে।

আজ শুক্রবার সকাল ১১টায় দিনাজপুরের পার্বতীপুর পাথর খনি চত্বরে জিটিসি’র অফিস কমপ্লেক্স মাঠে খনির ৯ নং স্টোপ হতে পাথর উৎপাদনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন ।

মন্ত্রী বলেন , গ্যাসের সমস্যা বাংলাদেশে চিরতরে শেষ হয়ে যাবে। এজন্য আমাদের সরকার বৃহৎ প্রকল্প হাতে নিয়েছে। রংপুর বিভাগে কলকারখানায় গ্যাস সংযোগ দেয়া হবে। কর্মসংস্থান বাড়বে। এ অঞ্চলে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ দেয়ার ক্ষেত্রে ডিসেম্বরের মধ্যে বাস্তবায়ন করা হবে।

পরে দিনাজপুরের মধ্যপাড়া কঠিন শিলা প্রকল্পে প্রতিমাসে ১ লাখ ২০ হাজার টন পাথর উত্তোলনের লক্ষ্যে জিটিসি’র ব্যবস্থাপনায় নির্মাণকৃত ৯ নং স্টোপ হতে পাথর উত্তোলনের উদ্বোধন করেন প্রতিমন্ত্রী ।

জিটিসি’র Authorized Representative ও জার্মানীয়া করপোরেশন বাংলাদেশ লিমিটেড এর চেয়ারম্যান ড. সেরাজুল ইসলাম কাজীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পেট্রোবাংলার চেয়ারম্যান আবুল মনসুর মোঃ ফয়েজ উল্লাহ্ এবং বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও এমজিএমসিএল বোর্ড এর চেয়ারম্যান রুহুল আমীন।

এনএইচ/

  • সর্বশেষ
  • পঠিত