ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

সিলেটে ছাত্রদল-পুলিশ ব্যাপক সংঘর্ষ, আহত ৩০

  সিলেট প্রতিনিধি

প্রকাশ : ২৩ জুন ২০১৮, ১৭:৩৪

সিলেটে ছাত্রদল-পুলিশ ব্যাপক সংঘর্ষ, আহত ৩০

সিলেট নগরীতে ছাত্রদল-পুলিশের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় পুলিশের গুলি ও টিয়ারশেলে অন্তত ৩০ ছাত্রদল নেতাকর্মী আহত হয়েছে। এ ঘটনায় ছাত্রদলের ২০ নেতা কর্মীকে আটক করেছে পুলিশ।

জানা গেছে, শনিবার নগরীর তেলিহাওর এলাকা থেকে মিছিলের প্রস্তুতি নেয় ছাত্রদলের নবগঠিত কমিটির মুক্তাদির বলয়। কিন্তু মিছিল শুরুর আগেই থেকে তেলিহাওর এলাকায় অবস্থান নেয় কোতোয়ালি থানা পুলিশ।

দুপুরের দিকে ছাত্রদল কর্মীরা তেলিহাওর এলাকার পার্কভিউ মেডিকেল কলেজের সামনে থেকে মিছিল শুরু করতে চাইলে পুলিশ এতে বাঁধা দেয়। এসময় পুলিশি বাঁধা উপেক্ষা করে মিছিল করতে চাইলে তাদেরকে ছত্রভঙ্গ করতে পুলিশ গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে। ছাত্রদল কর্মীরাও পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। এতে বেশ কিছু সংখ্যক ছাত্রদল নেতাকর্মী আহত হয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে ছাত্রদলের ২০ নেতা কর্মীকে আটক করেছে পুলিশ।

এ ব্যাপারে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খোন্দকার মোক্তাদির জানান, বেগম জিয়ার মুক্তির দাবিতে নগরীতে বিক্ষোভ-মিছিলের জন্য প্রশাসনের অনুমতি নেয় ছাত্রদল। প্রশাসনও আওয়ামী লীগের মিছিল শেষে ছাত্রদলের ওই মিছিল করার অনুমতি দেয়। অনুমতি পেয়ে মিছিলের প্রস্তুতি নেয় ছাত্রদল। পরে নির্দিষ্ট সময়ে ছাত্রদল মিছিল বের করতে চাইলে পুলিশ অতর্কিত হামলা চালায় এবং গুলিবর্ষণ করে। এতে ছাত্রদলের অন্তত ৩০ নেতাকর্মী আহত হয়েছে বলে জানান তিনি।

এ ব্যাপারে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোশারফ হোসেনের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেন নি। তবে থানা পুলিশের একটি বিশেষ সূত্র প্রাথমিকভাবে অন্তত ২০ নেতাকর্মীর আটকের বিষয়টি নিশ্চিত করেছে।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত