ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

জনসভা মঞ্চে শেখ হাসিনা, ২১ প্রকল্পের উদ্বোধন

  বরগুনা প্রতিনিধি

প্রকাশ : ২৭ অক্টোবর ২০১৮, ১৬:০৪  
আপডেট :
 ২৭ অক্টোবর ২০১৮, ১৬:০৯

জনসভা মঞ্চে শেখ হাসিনা, ২১ প্রকল্পের উদ্বোধন
ফাইল ছবি

বরগুনার তালতলী সরকারি স্কুল মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দিয়েছেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে প্রধানমন্ত্রী জনসভাস্থলে আসেন। এরপর ২১ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও নামফলক স্থাপন করেন তিনি।

প্রকল্পগুলোর মধ্যে রয়েছে— বরগুনা সদর হাসপাতালকে ৫০ শয্যা থেকে ২৫০ শয্যায় উন্নীতকরণ; বামনা উপজলো ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন; বেতাগী উপজলো ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন; বরগুনা জেলা গণগ্রন্থাগার; বরগুনা জেলা পুলিশ লাইনে মহিলা ব্যারাক নির্মাণ; দৃষ্টি প্রতিবন্ধী শিশুদের জন্য হোস্টেল নির্মাণ ও সম্প্রসারণ র্শীষক প্রকল্পরে আওতায় বরগুনা দৃষ্টি প্রতিবন্ধী শিশুদের জন্য আগের নির্মিত একতলা হোস্টেলের ওপর দ্বিতীয় তলা হোস্টেল নির্মাণসহ প্রথম তলার নবায়ন; বরগুনা জেলার আমতলী থানা ভবন; বরগুনা সদর ইউনিয়ন ভূমি অফিস, ডৌয়াতলা ইউনয়িন ভূমি অফিস (উপকূলীয়); হোসনাবাদ ইউনিয়ন ভূমি অফিস (উপকূলীয়); ঘূর্ণিঝড় সিডর ও আইলায় ক্ষতিগ্রস্ত উপকূলীয় বাঁধ পুনর্বাসন; এম বালিয়াতলী ডি. এন কলেজের চার তলা একাডেমিক ভবন কাম ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র, বরগুনা সদর; সৈয়দ ফজলুল হক ডিগ্রি কলেজের চার তলা একাডেমিক ভবন কাম ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র, পাথরঘাটা; ইউনুস আলী খান ডিগ্রি কলেজের চার তলা একাডেমিক ভবন কাম ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র, আমতলী; উপজেলা প্রাণিসম্পদ উন্নয়ন কেন্দ্র, তালতলী; বাকেরগঞ্জ-পাদ্রীশিবপুর-কাঠালতলী-সুবিদখালী-বরগুনা সড়ক প্রশস্তকরণ ও মজবুতিকরণ; চুড়রিচর ইউনয়িন পরষিদ-হাজারবিঘা-কামড়াবাদ-পুরাকাটা ফেরিঘাট সড়কের আরসিসি গার্ডার ব্রিজ; গৌরচিন্না ইউনয়িন পরষিদ কমপ্লেক্সে ভবন; বেতাগী উপজেলার বদনীখালী আরসিসি গার্ডার ব্রিজ, তালতলী উপজলো পরিষদ কমপ্লেক্স ভবন, বামনা উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবন সম্প্রসারণ; একটি বাড়ি একটি খামার ও পল্লী সঞ্চয় ব্যাংক ভবন, বামনা; একটি বাড়ি একটি খামার ও পল্লী সঞ্চয় ব্যাংক ভবন স্থাপন।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পটুয়াখালীতে পায়রা তাপবিদ্যুৎ এলাকায় ১৩০টি বাড়ির দলিল ও চাবি হস্তান্তর অনুষ্ঠানে বক্তব্য রাখেন। ওই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ভাষণও দেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত