ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

ফুলছড়িতে কৃষি ও বাণিজ্য মেলার উদ্বোধন

  গাইবান্ধা প্রতিনিধি

প্রকাশ : ০২ নভেম্বর ২০১৮, ১৭:১৫

ফুলছড়িতে কৃষি ও বাণিজ্য মেলার উদ্বোধন

‘সমৃদ্ধ চর, উন্নত দেশ’ এই শ্লোগানকে সামনে রেখে গাইবান্ধার ফুলছড়িতে তিন দিনব্যাপী ‘চর কৃষি ও বাণিজ্য মেলা’র উদ্বোধন করা হয়েছে। গতকাল শুক্রবার ফুলছড়ি সরকারি কলেজ মাঠে এ মেলার উদ্বোধন করা হয়।

চরাঞ্চলের বাজার ব্যবস্থার টেকসই উন্নয়নের মাধ্যমে দরিদ্র চরবাসীর জীবিকার সাথে সম্পৃক্ত খাতগুলোর বিকাশ, উৎপাদন, মুনাফা বৃদ্ধি, কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি ও জীবন যাত্রার মান উন্নয়নের লক্ষে্য গাইবান্ধা জেলা তথা বাংলাদেশে এই প্রথম এ ধরনের মেলা হয়। মেলার প্রথম দিনেই ফুলছড়ি ও সাঘাটা উপজেলার চরাঞ্চলে বসবাসকারী নারী ও পুরুষদের পদচারণায় পরিবেশ উৎসবমূখর হয়ে উঠে।

মেকিং মার্কেটস্ ওয়ার্ক ফর দি যমুনা, পদ্মা এণ্ড তিস্তা চরস্ (এমফোরসি) প্রকল্পের সার্বিক সহযোগিতায় সুইস এজেন্সী ফর ডেভেলপমেন্ট এন্ড কোঅপারেশন (এসডিসি) এবং বাংলাদেশ সরকারের এলজিইডি মন্ত্রণালয়ের যৌথ অর্থায়নে এসকেএস ফাউণ্ডেশন, চর ডেভেলপমেন্ট রিসার্স সেন্টার (সিডিআরসি), পল্লী উন্নয়ন একাডেমি, বগুড়া এবং ফুলস্টপ সলিউশনস লিমিটেড এ মেলার আয়োজন করে।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার এ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া।

এসকেএস ফাউণ্ডেশনের নির্বাহী প্রধান রাসেল আহম্মেদ লিটনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন পল্লী উন্নয়ন একাডেমী, বগুড়ার ভারপ্রাপ্ত মহাপরিচালক ড. এম এ মতিন, ফুলছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. হাবিবুর রহমান প্রমুখ।

  • সর্বশেষ
  • পঠিত