ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

মনোনয়ন ফরম কিনলেন তারানা হালিম

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১০ নভেম্বর ২০১৮, ১৩:০৪

মনোনয়ন ফরম কিনলেন তারানা হালিম

আগামী একাদশ সংসদ নির্বাচনে সরাসরি ভোট করার লক্ষে টাঙ্গাইল-৬ আসন থেকে আওয়ামী লীগ দলীয় মনোনয়ন ফরম ক্রয় করেছেন তথ্য প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম।

শনিবার সকাল ১১টার দিকে ধানমন্ডি আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এসে নিজেই মনোনয়ন ফরম নেন তারানা হালিম।

এর আগে দুইবার সংরক্ষিত আসনের সদস্য হিসেবে সংসদে প্রতিনিধিত্ব করেন তিনি। এবারই প্রথম সরাসরি ভোটে প্রতিদ্বন্দ্বিতা করতে যাচ্ছেন।

টাঙ্গাইলের দেলদুয়ার-নাগরপুর উপজেলা নিয়ে গঠিত টাঙ্গাইল-৬ আসেনি। এই আসনের বর্তমান সংসদ সদস্য খন্দকার আব্দুল বাতেন।

প্রায়ত অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবিরিয়ার অাত্মীয় তারানা হালিমের আগে ডাক টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেছিলেন।

এর আগে গতকাল শুক্রবার মনোনয়ন বিতরণের প্রথম দিন ৮ বিভাগের ৮টি বুথে আওয়ামী লীগ মনোনয়ন বিতরণের মোট ফরম বিক্রি হয়েছে ১৩২৮টি। প্রতিটি ফরমের মূল্য ৩০,০০০ হাজার টাকা। সে অনুযায়ী মোট ৩ কোটি ৯৮ লাখ ৪০ হাজার টাকা ফরম বিক্রি বাবদ জমা হয়েছে।

রংপুর বিভাগে ফরম বিক্রি হয়েছে ১২৯ টি, খুলনা বিভাগে ১৯৫টি, ঢাকা বিভাগে ২০৬টি, সিলেট বিভাগে ৭৮টি, চিটাগাং বিভাগে ২২১টি, রাজশহী বিভাগে ১৮৪টি বরিশাল বিভাগে ১৫৪টি, ময়মনসিংহ বিভাগে ১৬১টি। বুথ সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।

এর আগে সন্ধ্যা সাতটায় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ জানান, সন্ধ্যা সাতটা পর্যন্ত আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি হয়েছে ১৭০০টি এবং ৫টি জমা পড়েছে।

এ দিন আওয়ামী সভাপতি শেখ হাসিনার সন্ধ্যা ৬টা ৪০ মিনিটের দিকে তার বিশেষ সহকারী ও দলের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপকে ফোন করে মনোনয়ন ফরম বিতরণ ও জমাদানের খোঁজখবর নেন। গোলাপ সর্বশেষ অবস্থা দলীয় সভাপতিকে অবহিত করলে তিনি পুনরায় রাত ১০টা পর্যন্ত ফরম বিতরণ কার্যক্রম চালু করার নির্দেশনা দেন। এরপর পুনরায় আওয়ামী লীগের ফরম বিতরণের কাজ শুরু হয়। আগামীকাল পুনরায় সকাল ১০টায় ফরম বিতরণ ও জমাদান কার্যক্রম শুরু হবে।

শুক্রবার সকালে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোননয়ন ফরম বিতরণ দলীয় সভাপতি শেখ হাসিনার পক্ষে ফরম সংগ্রহ করে এ কার্যক্রমের উদ্বোধন হয়। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন সংগ্রহ করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি পরবর্তিতে গোপালগঞ্জের বাসিন্দা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য কাজী আকরাম উদ্দিন, ধর্ম বিষয়ক সম্পাদক শেখ আবদুল্লাহসহ স্থানীয় আওয়ামী লীগের নেতাদের হাতে ফরম তুলে দেন।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার পক্ষে গোপালগঞ্জ-৩ আসন থেকে ফরম তোলার বিষয়টি নির্দিষ্ট করে জানালেও অন্যটিরর সংসদীয় আসনের নাম বলা হয়নি। এ বিষয়ে এক প্রশ্নের জবাবে কাদের বলেন, ‘অন্যটি কালকে জানতে পারবেন। এরপর রংপুর-৬ সংসদীয় আসন থেকে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর পক্ষ থেকে ফরম সংগ্রহ করেন চিফ হুইপ আ স ম ফিরোজ, হুইপ আতিকুর রহমান আতিক। ওবায়দুল কাদেরসহ আওয়ামী লীগ নেতারা ফরম হস্তান্তর করেন। ওবায়দুল কাদেরের পক্ষে নোয়াখালী-৫ আসন থেকে ফরম সংগ্রহ করেন স্থানীয় নেতারা।

মনোনয়নের ফরমের দাম ৫ হাজার টাকা বৃদ্ধির কারণ জানতে চাইলে এক প্রশ্নের জবাবে কাদের বলেন, এটা কোন প্রশ্ন হলো। নির্বাচনী কার্যক্রম পরিচালনা করতে কিছু খরচ হয় না। আওয়ামী লীগের তৃণমূলে অনেক গরীব প্রার্থী আছে, তাদেরকে আমাদের সাহায্য করতে হয়।

মনোনয়ন ফরম সংগ্রহকে কেন্দ্র করে নেতাকর্মীদদের ভীষণ চাপে বিশৃঙ্খল পরিবেশের বিষয়ে কাদের সাংবাদিকদের বিষয়টিকে স্বাভাবিকভাবে দেখার অনুরোধ জানান। এ বিষয়ে কাদের বলেন, এবার মনোনয়ন ফরম কেনায় বিপুল উৎসাহ উদ্দীপনা আমরা লক্ষ করছি। আমরা ডিসিপ্লিন করার চেষ্টা করি কিন্তু আজকে ডিসিপ্লিন রাখার মতো অবস্থা নেই। কাজেই এটা স্বাভাবিকভাবে মেনে নেবেন।

  • সর্বশেষ
  • পঠিত