ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

রামগঞ্জে ভুয়া নার্সের চিকিৎসায় নবজাতকের মৃত্যু

  রামগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১১ নভেম্বর ২০১৮, ১৬:১৯

রামগঞ্জে ভুয়া নার্সের চিকিৎসায় নবজাতকের মৃত্যু

লক্ষীপুরের রামগঞ্জ উপজেলায় ‘নিউ লাইফ হাসপাতাল’ নামের এক ক্লিনিকে আসমা আক্তার নামের এক ভুয়া নার্সের অপচিকিৎসায় নবজাতকের মৃত্যু হয়েছে।

রোববার ভোর ৬টায় পৌরসভার কলাবাগান্থ নিউ লাইফ হাসপাতালে এ ঘটনা ঘটে। এ সময় স্থানীয়রা হাসপাতাল ভাঙচুর করতে গেলে হাসপাতাল কর্তৃপক্ষ অপরাধ স্বীকার করে দফারফা করতে স্টাম্পে স্বাক্ষর দেয়।

স্থানীয় সূত্রে জানা যায়, বোরবার ভোররাতে উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নের রাঘবপুর গ্রামের আমজাদ মিঝি বাড়ির শাহাদাৎ হোসেনের স্ত্রী শিল্পী বেগমের প্রসবব্যাথা শুরু হয়। পরিবারের লোকজন প্রথমে পৌর কলাবাগানস্থ ভিজিটর আলেয়া বেগমের বাসায় নিয়ে আসলে ভিজিটর অযাথা ৫/৬ ঘন্টা ধরে বিভিন্ন অপচিকিৎসা চালায়। এক পর্যায়ে তিনি ব্যর্থ হলে নিউ লাইফ হাসপাতালে প্রেরণ করা হয়। ওই সময় হাসপাতালে কোন ডাক্তার না থাকায় আয়া আসমা আক্তার এবং ওয়ার্ডবয় অমিত ডেলিভারী করার চেষ্টা চালায়। এক পর্যায়ের কোন কিছু না বুঝে আসমা আক্তার প্রসূতি শিল্পী বেগমের জরায়ু (ইউসিওটোমি) কেটে দিয়ে জোরপূর্বক টেনে হিচড়ে বের করার সময় নবজাতকের মৃত্যু হয়।

হাসপাতালে চিকিৎসাধীন নাবজাতকের মা শিল্পী বেগম জানান, ভুয়া নার্স আসমা ২জন ওয়ার্ডবয়কে ডেকে এনে আমার পেটের উপর এলোপাতাড়ি চাপ দিতে থাকে। এক পর্যায়ে নবজাতককে মৃত ভেবে আমার জরায়ু কেটে বাচ্চাকে বের করে আনে।

হাসপাতালের পরিচালক রঞ্জন দাস জানান, বিষয়টি দফারফার জন্য স্ট্যাম্প স্বাক্ষর হয়েছে। সন্ধার পর আলোচনা সাপেক্ষে সমাধান করা হবে।

রামগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ গুণময় পৌদ্দার ঘটনার সত্যতা স্বীকার করে জানান, নার্স সেজে চাকরি করায় আসমা আক্তার ও নিউ লাইফ হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

  • সর্বশেষ
  • পঠিত