ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

৪ টেকনোক্রেট মন্ত্রীকে অব্যাহতি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০১৮, ২০:৫২  
আপডেট :
 ০৯ ডিসেম্বর ২০১৮, ২০:৫৬

৪ টেকনোক্রেট মন্ত্রীকে অব্যাহতি

নির্বাচনকালীন মন্ত্রিসভা গঠনে পদত্যাগপত্র জমা দেয়ার এক মাসেরও বেশি সময় পর চার টেকনোক্রেট মন্ত্রীকে অব্যাহতি দেয়া হলো। মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেন, ‘মাননীয় চার মন্ত্রীর পদত্যাগপত্র মহামান্য রাষ্ট্রপতি গ্রহণ করেছেন। এরপর পদত্যাগপত্র গ্রহণ করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। প্রজ্ঞাপন ওয়েবসাইটে দেয়ার প্রক্রিয়া চলছে।’

ওই চার মন্ত্রী হলেন, ধর্ম বিষয়ক মন্ত্রী মতিউর রহমান, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

গত ৬ নভেম্বর মন্ত্রিসভা বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা টেকনোক্রেট (সংসদ সদস্য না হয়েও বিশেষ বিবেচনায় মন্ত্রী) মন্ত্রীদের পদত্যাগের নির্দেশ দেন। ওইদিনই বিকেল থেকে সন্ধ্যার মধ্যে চার মন্ত্রী মন্ত্রিপরিষদ বিভাগে পদত্যাগপত্র জমা দেন।

শনিবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, টেকনোক্রেট কোন মন্ত্রী ৯ তারিখের পর থেকে মন্ত্রি পরিষদে থাকছেন না। তাদের পদত্যাগ পত্র প্রধানমন্ত্রীর দপ্তরে জমা দেওয়া আছে। নির্বাচনকালীন সরকারের মন্ত্রী পরিষদের আকার ছোট বা বড় করার এখতিয়ার একমাত্র প্রধানমন্ত্রীর।

  • সর্বশেষ
  • পঠিত