ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

রাঙামাটি আসনের ফলাফল প্রত্যাখান স্বতন্ত্র প্রার্থীর

  রাঙামাটি প্রতিনিধি

প্রকাশ : ০১ জানুয়ারি ২০১৯, ১৯:৩০

রাঙামাটি আসনের ফলাফল প্রত্যাখান স্বতন্ত্র প্রার্থীর

নির্বাচনে নজিরবিহীন কারচুপি, ভোট কেন্দ্র দখল, ভোটারদের বাধা প্রদান, মারধরসহ নানান অভিযোগ এনে ঘোষিত ফলাফল প্রত্যাখান ও ঘোষিত ফল বাতিলের দাবী করেছেন রাঙামাটির ২৯৯ আসনের জনসংহতি সমিতির সমর্থিত স্বতন্ত্র প্রার্থী ও ১০ সংসদ নির্বাচনের সংসদ উষাতন তালুকদার।

মঙ্গলবার রাঙামাটি শহরের একটি রেষ্টুরেন্টে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবী করেন। এসময় নির্বাচনকালীন আটককৃতদের নিঃশর্ত মুক্তির দাবী ছাড়াও রাঙামাটি আসনের ঘোষিত ফলাফল বাতিলের দাবী জানান।

না হলে পার্বত্য চট্টগ্রামে যে কোন অনাকাঙ্খিত পরিস্থিতির জন্য নির্বাচন কমিশন সম্পূর্ণ দায়ী থাকবে বলে হুশিয়ারী উচ্চারণ করেন সন্তু লারমার নেতৃত্বাধীন জনসংহতির এ শীর্ষ নেতা।

এ সময় জনসংহতি সমিতির কেন্দ্রীয় নেতা সৌখিন চাকমা, সাথোয়াই মারমা, তার নির্বাচনী প্রধান এজেন্ট উদয়ন ত্রিপুরা, সমিতির জেলা সহ-সভাপতি কিশোর কুমার চাকমা, সাধারণ সম্পাদক নিলোৎপল খীসা, পার্বত্য চট্টগ্রাম মহিলা সমিতির জড়িতা চাকমাসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সংবাদ সন্মেলনে উষাতন তালুকদার অভিযোগ করে বলেন, নির্বাচনী দিনে প্রশাসন, নির্বাচন কমিশন, আইন শৃঙ্খলা বাহিনী, নিরাপত্তা বাহিনী, তাতিন্দ্র লাল ও সুদর্শন চাকমার নেতৃত্বাধীন সংস্কারপন্থীদের সহায়তায় রাষ্ট্রীয় ক্ষমতা ব্যবহার করে আওয়ামী লীগ কর্মীরা লংগদু ১৭টি, বাঘাইছড়ি ১৭টি, কাপ্তাই ৬টি, কাউখালী ১৩টি, নানিয়ারচর উপজেলার ২টিসহ ৫৮টি ভোট কেন্দ্র থেকে পোলিং এজেন্টদের বের করে দেয়া হয়েছে।

এ ব্যাপারে অনিয়ম ও কারচুপির বিষয়ে প্রশাসনকে জানানো হলেও কোন ব্যবস্থা নেয়া হয়নি। নির্বাচনের দিনে লংগদু উপজেলা ও বাঘাইছড়িতে আওয়ামী লীগ সন্ত্রাসী ও তাতিন্দ্র লাল ও সুদর্শন চাকমার নেতৃত্বাধীন সংস্কারপন্থী অস্ত্রধারীদের হামলায় প্রায় ৭০ জনের অধিক আহত হয়েছে।

নজিরবিহীন ভোট ডাকাতির নির্বাচন কখনো গ্রহণযোগ্য হতে পারে না অভিযোগ করে উষাতন বলেন, রাঙামাটি জেলাবাসীর সংবিধান স্বীকৃত ভোটাধিকার জোর করে কেড়ে নেয়া হয়েছে। এ ফলাফল রাঙামাটিবাসী কখনও গ্রহণ করবে না।

বাংলাদেশ জার্নাল/এনএম

  • সর্বশেষ
  • পঠিত