ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩১ মিনিট আগে
শিরোনাম

হাসপাতালে আগুন থেকে ‘শিক্ষা’ পেলেন মন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৫২

হাসপাতালে আগুন থেকে ‘শিক্ষা’ পেলেন মন্ত্রী
বৃহস্পতিবার রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে আগুন লাগার পর ঘটনাস্থলে যান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন

রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে বৃহস্পতিবার সন্ধ্যার অগ্নিকাণ্ডকে ‘শিক্ষা’ হিসেবে দেখছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক স্বপন। এ ঘটনার পর মন্ত্রী দেশের সরকারি হাসপাতালে অগ্নিনির্বাপণের যথেষ্ট ব্যবস্থা নেই বলে জানিয়েছেন। শুক্রবার বারিধারায় নিজ বাসভবনে সাংবাদিকদের এমনটা বলেছেন তিনি।

তিনি বলেছেন, এটা আমাদের জন্য একটা শিক্ষা। আমাদের অনেক হাসপাতাল পুরোনো হয়ে গেছে। আমাদের ফায়ার ফাইটিং যে সিস্টেম আছে সেগুলোর আরো আধুনিকায়ন প্রয়োজন এবং বাংলাদেশের সব হাসপাতালে বৈদ্যুতিক যে তার বা যন্ত্রপাতি আছে, সেগুলোকে চেক করা দরকার।

বৃহস্পতিবার সন্ধ্যায় সোহরাওয়ার্দী হাসপাতালে আগুন লাগার পর আতঙ্ক ছড়িয়ে পড়ে। প্রায় ১২ শ রোগীকে সরিয়ে নেওয়া হয় অন্য হাসপাতালে। তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় স্বাস্থ্যমন্ত্রী দুটি কমিটি গঠন করেছেন। ধারণা করা হচ্ছে বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। মন্ত্রী সাংবাদিকদের বলেন, সব সরকারি হাসপাতালে এখন থেকে নিয়মিত অগ্নিনির্বাপণ সরঞ্জাম নিয়মিত পরীক্ষা করা হবে। নিরাপত্তা মহড়াও নিয়মিত আয়োজন করা হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, হাসপাতালের কার্যক্রম রাত থেকেই আবার শুরু হয়েছে। ১৬টি ওয়ার্ডের মধ্যে ১৪টি আবার চালু করা হয়েছে, সেখানে রোগীদের চিকিৎসাও দেওয়া হচ্ছে।

যেসব ওয়ার্ড ও কক্ষ ক্ষতিগ্রস্ত হয়েছে, সেগুলো শিগগিরই মেরামত করা হবে এবং ক্ষয়ক্ষতি কতটুকু হয়েছে তাও নিরূপণ করা হবে বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে স্বাস্থ্য বিভাগের পরিচালক আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • পঠিত