ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

চকবাজার ট্রাজেডি

আমুকে দুষলেন দিলীপ বড়ুয়া

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:২৩  
আপডেট :
 ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৩২

আমুকে দুষলেন দিলীপ বড়ুয়া

চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমুকে দোষারোপ করেছেন আওয়ামী লীগের শরিক সাম্যবাদী দলের নেতা দিলীপ বড়ুয়া। শনিবার ১৪ দলের প্রতিনিধি দলের সঙ্গে চকবাজারে ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে এ বিষয়ে কথা বলেন দিলীপ বড়ুয়া।

দিলীপ বড়ুয়া সাংবাদিকদের বলেন, ‌‘আমাদের যে শিল্পমন্ত্রী ছিলেন, উনি যদি সিরিয়াসলি কেমিকেল গোডাউন ও কারখানা সরানোর বিষয়টি টেকআপ করে নিতেন তাহলে হয়তো এতদিনে পুরান ঢাকার কেমিকেল গোডাউন রিলোকেট করা সহজ হত’।

নিমতলীতে ২০১০ সালে ভয়াবহ অগ্নিকাণ্ডের প্রসঙ্গ টেনে দিলীপ বড়ুয়া বলেন, ‘কেমিকেল বিজনেস রিলোকেট করার জন্য আমি মন্ত্রী থাকাকালে যে সিদ্ধান্ত নিয়েছিলাম, কেমিকেল মার্চেন্ট অ্যাসোসিয়েশন এবং বিসিক, তারা মিলে সিদ্ধান্ত নিয়েছিল, তারা ঢাকার বাইরে একটি জমিতে স্থানান্তরিত হবে। এটা আমাদের প্রতিজ্ঞা ছিল। কিছু ডিসক্রিট ব্যাপারের কারণে পুরো ব্যাপারটি এগোয়নি।’

ঢাকাকে বাসযোগ্য ও নিরাপদ করতে ‘সোশ্যাল করপোরেট রেসপনসিবিলিটি’ যেভাবে গড়ে ওঠার কথা, তা সেভাবে হয়নি বলে মনে করেন সাম্যবাদী দলের নেতা।

রাসায়নিকের মজুদের সনদ দেওয়ার বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং সিটি করপোরেশনকে আরো কঠোর হওয়ার পরামর্শ দেন সাবেক এই শিল্পমন্ত্রী।

এসময় অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন, জাতীয় পার্টির (জেপি) প্রেসিডিয়াম সদস্য এজাজুল হক মোক্তার, বাসদের (বাসদ-মাহবুব) আহ্বায়ক রেজাউর রশীদসহ ১৪ দলের নেতারা।

  • সর্বশেষ
  • পঠিত