ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

পিতার লাশ দাফনে মেয়েদের বাধা

  ফেনী প্রতিনিধি

প্রকাশ : ২২ জুন ২০১৯, ২০:৪৪  
আপডেট :
 ২২ জুন ২০১৯, ২০:৪৪

পিতার লাশ দাফনে মেয়েদের বাধা

ফেনীর দাগনভূঞায় সম্পত্তি বঞ্চিত মেয়েদের বাধার মুখে তিন ঘন্টা পর পিতা শামছুল হকের (৬০) দাফন সম্পন্ন হয়েছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার বাদ মাগরিব উপজেলার চন্ডিপুর গ্রামের ইসলামপুর সমাজের লমি জমাদার বাড়িতে।

স্থানীয়রা জানান, শুক্রবার সকালে বার্ধক্যজনিত রোগে নিজ বাড়িতে মারা যান শামছুল হক। বাদ জুমা মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে পারিবারিক কবরস্থানে এলাকায় মাইকিং করে এমন তথ্য প্রচার করা হয়। তবে জুমার পর সম্পত্তি থেকে বঞ্চিত করায় মরহুমের মেয়ে বিবি তাহেরা, কহিনুর বেগম, হাছিনা আক্তার, শেফালি বেগম ও তাজ নাহার বেগম দাফনে বাধা দেন।

জানা গেছে, মৃত্যুর আগে শামছুল হক ছেলে মোশারফ হোসেন বাচ্চু ও মিজানুর রহমানকে সকল সম্পত্তি রেজিষ্ট্রি করে দিয়েছিলেন। দাফনে বাধা দেয়ার খবর পেয়ে স্থানীয় এলাকাবাসী ও পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বিষয়টি সমাধান করার আশ্বাস দিলে নির্ধারিত সময়ের তিনঘন্টা পর নিহতের নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

মরহুম শামছুল হকের ছেলে মোশারফ হোসেন জানান, বাবা মৃত্যুর আগে বোনদের প্রাপ্ত সম্পত্তি বুঝিয়ে দেন এবং আমাদের দুই ভাইকে স্বেচ্ছায়, স্বজ্ঞানে সম্পত্তি রেজিষ্ট্রি করে দেন। বোনেরা ও সমাজের অন্যান্য লোকজন সাদা স্ট্যাম্পে জোরপূর্বক স্বাক্ষর নেয়ার চেষ্টা করে।

বোনদেরকে সম্পত্তি বুঝিয়ে দেয়ার কোন প্রমাণপত্র আছে কিনা এমন প্রশ্নের জবাবে মোশারফ জানান, লিখিত কাগজ তার কাছে রয়েছে।

অপরদিকে মরহুম শামছুল হকের মেয়ে বিবি তাহেরা বেগমসহ ৫ মেয়ে জানান, বাবা থেকে গোপনে সকল সম্পত্তি রেজিষ্ট্রি করে নেয় দুই ভাই। আমরা প্রাপ্য সম্পত্তি দাবি করছি।

দাগনভূঞা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ছালেহ আহাম্মদ পাঠান ঘটনার বলেন, ঘটনাস্থলে পুলিশ পৌঁছে দুইপক্ষের সম্মতিতে বিষয়টি সমাধান করার শর্তে মৃতের লাশ দাফন করা হয়।

  • সর্বশেষ
  • পঠিত